দুটি মোবাইল অন রেখে পরীক্ষা দেওয়ার নির্দেশিকার বিরুদ্ধে আন্দোলনে কোচবিহার পলিটেকনিক কলেজের ছাত্র-ছাত্রীরা

  • By UJNews24 Web Desk | Last Updated 15-07-2021, 06:46:11:pm

 

কোচবিহার, ১৫ জুলাইঃ একাধিক দাবীকে সামনে রেখে আন্দোলনে নামলো কোচবিহার পলিটেকনিক কলেজের ছাত্রছাত্রীরা। মূলত গুগল মিটের মাধ্যমে অনলাইনে পরীক্ষা দেওয়ার নির্দেশিকা প্রত্যাহারের দাবীতে পলিটেকনিক কলেজের সামনে বিক্ষোভ কর্মসূচীতে বসেন ছাত্র-ছাত্রীরা।

সংশ্লিষ্ঠ কাউন্সিল থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে পলিটেকনিকে অনলাইনে পরীক্ষা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে এবং গুগল মিটের মাধ্যমে পরীক্ষা দিতে হবে। ছাত্র-ছাত্রীদের অভিযোগ, কাউন্সিল থেকে যে নির্দেশিকা দেওয়া হয়েছে সেভাবে পরীক্ষা দেওয়া কোনোভাবেই সম্ভব নয়। 

সেখানে বলা হয়েছে দুটি মোবাইল ব্যবহার করতে হবে এবং একটি মোবাইলে ক্যামেরা অন করে পরীক্ষা দিতে হবে। যারা নিম্ন মধ্যবিত্ত ঘরের ছাত্র-ছাত্রী রয়েছেন তারা কিভাবে দুটি মোবাইল ব্যবহার করে পরীক্ষা দেবেন সেই প্রশ্ন তোলেন আন্দোলনকারীরা। 

যেখানে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় কিংবা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলি অনলাইনে অন্য পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার বন্দোবস্ত করেছে, সেখানে পলিটেকনিক কলেজ গুলির ক্ষেত্রে এরকম নিয়ম কেন করা হল সেই প্রশ্ন তোলেন ছাত্রছাত্রীরা। অবিলম্বে কাউন্সিল এবং কলেজ কর্তৃপক্ষ যাতে, বাস্তব বিষয়গুলিকে বিবেচনা করে দেখে সেই দাবীই তোলা হয়েছে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে।

About Liza Hill, Darjeeling
(দুটি মোবাইল অন রেখে পরীক্ষা দেওয়ার নির্দেশিকার বিরুদ্ধে আন্দোলনে কোচবিহার পলিটেকনিক কলেজের ছাত্র-ছাত্রীরা)
 

Share this News

RELATED NEWS