দিনহাটায় লাগু নির্বাচন বিধি,  অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করার আশ্বাস প্রশাসনের

  • By UJNews24 Web Desk | Last Updated 29-09-2021, 05:14:26:pm

 

কোচবিহার,২৯ সেপ্টেম্বরঃ দিনহাটা বিধানসভা উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হবার সাথে সাথেই বুধবার কোচবিহার জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশনের পক্ষ থেকে সর্ব দলীয় বৈঠক করা হয়। বৈঠক হয় কোচবিহার জেলা শাসক দপ্তরের ল্যান্সডাউন হলে। বৈঠকে কোচবিহার জেলা শাসক তথা জেলা নির্বাচন আধিকারিক পবন কাদিয়ান, জেলা পুলিশ সুপার সুমিত কুমার সহ জেলার বিভিন্ন আধিকারিক উপস্থিত ছিলেন। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস, বিজেপি, কংগ্রেস, বামপন্থী দলের নেতৃবর্গ। বৈঠকে দিনহাটা বিধানসভা উপনির্বাচন নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়। বিরোধী রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে নানান অভিযোগ করা হয় শাসক দলের বিরুদ্ধে। পাশাপাশি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের আর্জি জানান প্রশাসনের কর্তাদের কাছে।    

আগামী ৩০ অক্টোবর দিনহাটা বিধানসভার উপনির্বাচন। ইতিমধ্যেই জেলায় লাঘু হয়েছে নির্বাচন বিধি। ৮ অক্টোবর এই কেন্দ্রে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। তার আগেই জেলার প্রতিটি রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে কোচবিহার ল্যান্সডাউন হলে বৈঠক করেন কোচবিহার জেলা শাসক তথা জেলা নির্বাচন আধিকারিক পবন কাদিয়ান। এদিনের বৈঠকে বেশ কয়েকটি বিষয় নিয়ে জেলাশাসকের দৃষ্টি আকর্ষন করেন বিজেপির জেলা নেতৃত্ব। তাদের দাবী ভোটের আগেই দিনহাটার প্রত্যেক মানুষকে টীকাকরণ করতে হবে। দিনহাটার বেশ কয়েকটি বুথে শাসক দলের কর্মীদের হাতে নিগৃহীত হতে হচ্ছে বিজেপি কর্মীদের। পতাকা ফেস্টুন ব্যানার লাগাতে দেওয়া হচ্ছেনা। তারা চাইছেন অবিলম্বে দিনহাটায় মোতায়েন করা হোক আধাসামরিক বাহিনী।    

দিনহাটা বিধানসভার উপ নির্বাচনে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লক্ষ ৯৮ হাজার ৫২। এরমধ্যে  পুরুষ ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ৯১৫ জন ।  মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৪ হাজার ১৩৭ জন। এদিনের বৈঠক প্রসঙ্গে কোচবিহার জেলা শাসক পবন কাদিয়ান বলেন, নির্বাচন কমিশন যেভাবে ঠিক করবেন সেই ভাবেই কাজ করা হবে। নির্বাচন যাতে অবাধ ও শান্তিপূর্ণ হয় তারজন্য সবরকম ব্যবস্থা গ্রহণ জেলা প্রশাসন।

 

Share this News

RELATED NEWS