গোর্খাদের সমস্যা সমাধানে সপ্তমীতে বৈঠক দিল্লিতে। রাজু বিস্তা ও মন ঘিসিংকে ধন্যবাদ জানিয়ে পোস্টারে ছয়লাফ গোটা পাহাড়।

  • By UJNews24 Web Desk | Last Updated 06-10-2021, 06:55:37:pm
(গোর্খাদের সমস্যা সমাধানে সপ্তমীতে বৈঠক দিল্লিতে। রাজু বিস্তা ও মন ঘিসিংকে ধন্যবাদ জানিয়ে পোস্টারে ছয়লাফ গোটা পাহাড়।)

 

দার্জিলিং, ৬ অক্টোবরঃ পাহাড়ের স্থায়ী সমস্যার সমাধানের পরিবর্তে গোর্খাদের সমস্যা সমাধানে সাংসদ রাজু বিস্তাকে চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। আর তারপরেই বুধবার কেন্দ্র সরকার, সাংসদ রাজু বিস্তা ও জিএনএলএফ সভাপতি মন ঘিসিংকে ধন্যবাদ জানিয়ে পোস্টারে ছয়লাফ গোটা পাহাড়। এদিন সকালে দার্জিলিং, মিরিক, পানিঘাটা, কার্শিয়াং সহ পাহাড়ের বিভিন্ন মহকুমায় জিএনএলএফের তরফ থেকে ওই ধন্যবাদ জানিয়ে পোস্টারিং করে দলীয় কর্মী ও অনুগামীরা। অন্যদিকে, স্বরাষ্ট্র মন্ত্রকের ওই চিঠি দেওয়াকে লোকদেখানো গিমিক বলে কটাক্ষ করেছে রাজ্যের শাসকদল।
 
মঙ্গলবার আচমকাই গোর্খাদের সমস্যা সমাধানে পার্লামেন্ট ভবনে সপ্তমীতে বৈঠক ডেকে সাংসদ রাজু বিস্তাকে চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। আর তারপরেই তুমুল হইচই পরে যায় পাহাড়ের পাশাপাশি রাজ্য রাজনীতিতে। তবে স্বরাষ্ট্র মন্ত্রকের সেই চিঠি শুধু পাঠানো হয়েছে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তাকে। পাশাপাশি জিএনএলএফকেও ওই চিঠি দেওয়া হয়েছে। আর কোন পাহাড়ের রাজনৈতিক দল বৈঠকের চিঠি পায়নি বলে খবর। তবে যেখানে লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগে পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধানে ত্রিপাক্ষিক বৈঠকের আশ্বাস দিয়েছিল কেন্দ্রের বিজেপি সরকার, সেখানে স্থায়ী রাজনৈতিক সমাধানের পরিবর্তে গোর্খাদের সমস্যা নিয়ে ওই বৈঠক স্বরাষ্ট্র মন্ত্রক ডাকায় ধন্দের সৃষ্টি হয়েছে। পাশাপাশি  কিন্তু বাকি কোনও রাজনৈতিক দল চিঠি নয় কেন? সেটি নিয়েও উঠছে প্রশ্ন। ওই বিষয়ে জিএনএলএফের দার্জিলিং শাখার মুখপাত্র সন্দীপ লিম্বু বলেন,  "গোর্খাদের সমস্যা সমাধানে কেন্দ্র সরকার ত্রিপাক্ষিক বৈঠক ডেকেছে৷ পাহাড়ের সমস্যা সমাধানে কেন্দ্র সরকার পদক্ষেপ করায় স্বরাষ্ট্র মন্ত্রক, সাংসদ রাজু বিস্তা ও মন ঘিসিংকে ধন্যবাদ জানিয়ে আমরা পোস্টারিং করেছি। এবার দেখার বিষয় হল রাজ্য সরকার কী ভূমিকা পালন করে।" যদিও রাজ্যসভার তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা দার্জিলিং হিল তৃণমূলের সভানেত্রী শান্তা ছেত্রী বলেন, "চিঠি খালি সাংসদ রাজু বিস্তাকে দেওয়া হয়েছে। আর কাকে ওই বৈঠকে ডাকা হয়েছে তার উল্লেখ নেই। এটা আসলে সম্পূর্ণ বিজেপির গিমিক।"

 

Share this News

RELATED NEWS