প্রতিবন্ধী হয়েও শামীম হক তার প্রতিবন্ধকতার নজির রাখতে চান না

  • By UJNews24 Web Desk | Last Updated 16-11-2020, 03:10:45:pm

নিজস্ব সংবাদদাতা, উত্তর দিনাজপুর, ১৬ নভেম্বর: সমস্ত বাধাকে অতিক্রম করে প্রতিবন্ধী হয়েও সাবলীলভাবে গাড়ি চালাতে পারদর্শী সে। তার এখন একটি আবেদন তাকে গাড়ি চালানোর জন্য মোটর ভেইকেলস অফিস যেন ড্রাইভিং লাইসেন্স প্রদান করেন। ইসলামপুরের ইলুগা বাড়ির বাসিন্দা শামীম হক প্রতিবন্ধী হয়েও তিনি তার প্রতিবন্ধকতার কোন নজির রাখতে চান না। তিনি চান আর দশটা মানুষের মত বেঁচে থাকতে এবং যাতে সমাজের প্রতিটি মানুষের মত তিনিও চলতে পারেন সেই জন্যই তার নিরন্তর প্রয়াস। 

তিনি পেশায় ইসলামপুর খাদ্য নিয়ামক দপ্তর ফুড এন্ড সাপ্লাই বিভাগের ডি গ্রুপের কর্মরত তাকে দেখা গেছে ভোটের ডিউটি করতে। তাকে দেখা গেছে সাইকেল চালাতে। তার দুটি হাতই ছোট এবং দুটি হাতেই একটি করে আঙ্গুল বর্তমান। তবুও শামীম থেমে নেই। এই দুই হাত নিয়েই সাবলীল ভাবে গাড়ি চালিয়ে যাচ্ছেন। গাড়ি চালানোর প্রমাণ দিয়েছেন আরটিও দপ্তরে একাধিকবার। তার এখন একটাই দাবী, ইসলামপুর মটোর ভেইকেলস এবং রাজ্য মোটর ভেইকেলস যেন তাকে গাড়ি চালানোর জন্য ড্রাইভিং লাইসেন্স প্রদান করেন। শামীম জানান, ড্রাইভিং লাইসেন্সের  জন্য যা যা কাগজপত্র দরকার, চিকিৎসকের কাগজ সহ সমস্তটাই তিনি জমা করেছেন আরটিও দপ্তরে।  

বিকলাঙ্গদের জন্য তৈরী বিশেষ গাড়িও তিনি কিনেছেন যাতে তিনি ড্রাইভিং লাইসেন্স পান। তিনি বলছেন সমস্ত কাগজ দেওয়ার পরেও এবং গাড়ি চালিয়ে প্রমাণ করে দেওয়ার পরেও তিনি ড্রাইভিং লাইসেন্স পাচ্ছেন না। অপরদিকে এ আরটিও-র টিটি লেপচা জানান, আমরা শামীমকে নিরাশ করতে চাইনা যেহেতু তিনি 70 পার্সেন্ট প্রতিবন্ধী সেজন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে সমস্ত বিষয় জানানো হয়েছে সেখান থেকে গ্রিন সিগন্যাল এলেই উনি ড্রাইভিং লাইসেন্স পেয়ে যাবেন তিনি আরো জানান, আমাকে গাড়ি চালিয়ে উনি দেখিয়েছেন এবং ডাক্তারের একটি ফিট সার্টিফিকেট পেলে পরে আমরা চেষ্টা করছি ওনাকে যত শীঘ্র সম্ভব ড্রাইভিং লাইসেন্স দেওয়া হবে।


www.ujnews24.com

 

Share this News

RELATED NEWS