ময়নাগুড়িতে চার তৃণমূল কাউন্সিলর এর নামে বিরূপ পোস্টার। বিরোধীদের চক্রান্ত দাবী তৃণমূলের  

  • By UJNews24 Web Desk | Last Updated 08-03-2022, 12:51:39:pm

জলপাইগুড়ি, ৮ মার্চঃ ময়নাগুড়ি পুরবোর্ড তৃণমূল দখল করলেও নবগঠিত পৌরসভার চেয়ারম্যান কে হবেন তা নিয়ে দলের অন্দরেই শুরু হয়েছে জল্পনা। এরই মাঝে চেয়ারম্যান পদের দাবিদার চার প্রভাবশালী কাউন্সিলারের বিরুদ্ধে পোস্টার পড়ল ময়নাগুড়িতে। আর তার পরই এই পোস্টার ঘিরে শহরজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। ময়নাগুড়িবাসী ও ময়নাগুড়ির বিশিষ্ট বুদ্ধিজীবি মহলের নাম করে এই পোষ্টার। যদিও এই পোস্টারে ছাপানোর পক্ষে এক প্রবীন তৃণমূল নেতার নাম থাকলেও বিষয়টি বিরোধীদের চক্রান্ত বলে দাবী তৃণমূলের। 

জানাগেছে, সোমবার সকালে ময়নাগুড়ি শহরের বিভিন্ন এলাকায় ময়নাগুড়ির চার তৃণমূল কাউন্সিলার অনন্তদেব অধিকারী, সোমেশ স্যান্যাল, মনোজ রায় ও গোবিন্দ পালের নামে পোস্টার পরে। ময়নাগুড়িবাসী ও ময়নাগুড়ির বিশিষ্ট বুদ্ধিজীবি মহলের নাম করে এই পোষ্টারে লেখা রয়েছে ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার অনন্তদেব অধিকারী আরএসপির বিধায়ক ছিলেন। অর্থের বিনিময়ে গা ঢাকা দিয়ে  বিক্রি হয়ে তৃণমূলে এসেছেন।  তিনি ময়নাগুড়ির কলঙ্ক। বয়স তার ৭০ বছর। ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার সোমেশ স্যান্যাল যিনি কঠোর বামপন্থী ছিলেন এমনকি বামপন্থী ঠিকাদার বলে ময়নাগুড়িতে পরিচিত, ইদানিং তিনি তৃণমূলে যোগ দিয়ে নেতা হয়েছেন। কিন্তু ঠিকাদারী ছাড়েননি, তার প্রমান ময়নাগুড়িবাসী জানেন।  ১১ নম্বর ওয়ার্ডের জয়ী তৃণমূল কাউন্সিলার মনোজ রায় অত্যন্ত অহংকারী। চুড়াভান্ডার এলাকার বাসিন্দা হলেও ময়নাগুড়ির বিবেকানন্দ পল্লীতে মোটা টাকার বিনিময়য়ে বাড়ি করে পরিচিতি বাড়িয়েছেন। যিনি গায়ে মানে না আপনি মোড়ল। বিজেপির কাছে পরাজিত হয়ে তার মুখে চুনকালী পড়েছে। ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলার গোবিন্দ পালের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে লেখা রয়েছে পোস্টারে। 

আর এই পোস্টার ঘিরেই চাঞ্চল্য ময়নাগুড়ি জুড়ে। ময়নাগুড়ির পৌরসভা ১৭ টি আসনের মধ্যে ১৬ টি আসন দখল করছে তৃনমূল কংগ্রেস। এর পরেই ময়নাগুড়ি পৌরসভায়, কে চেয়ারম্যান হবেন বা কে ভাইস চেয়ারম্যান হবেন? এই নিয়ে জল্পনা চলছে। এই পদগুলির অন্যতম দাবিদার হিসেবে না উঠে এসেছে চার কাউন্সিলারের। এই জল্পনার মাঝেই কে বা কারা ময়নাগুড়ি জুড়ে পোস্টার এই পোস্টার ফেলে জল্পনা আরও বাড়িয়ে দেয়। এই নিয়ে ময়নাগুড়ি জুড়ে হইচই পড়ে যায়। এই পোস্টার কান্ডে নাম জড়ায়  ময়নাগুড়ির রেলগেট সংলগ্ন এলাকার এক বুথের তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি কমল রায়ের। পোস্টার কান্ডে তার নাম জড়িয়ে পড়ায় তিনি ময়নাগুড়ি থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তে নামে ময়নাগুড়ি থানার পুলিশ। কমল রায় দাবি করেন, তিনি নিজেই একজন তৃণমূল কংগ্রেসের নেতা । কে বা কারা তার নাম দিয়ে এই পোস্টার ছাপিয়ে ময়নাগুড়ি জুড়ে ছড়িয়ে দিয়েছে। সত্য উদঘাটন করার জন্য তিনি ময়নাগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করলাম।  এই প্রসঙ্গে ময়নাগুড়ির ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মনোজ রায় জানান, এটি বিরোধীদের কাজ হতে পারে বা  বিষয়টি তদন্ত সাপেক্ষ।  তারা দলগতভাবে বিষয়টি তদন্ত করে দেখবেন দলের কেও আদৌ জড়িত আছে কিনা, নাকি বিরোধীদের চক্রান্ত?

About Liza Hill, Darjeeling
(ময়নাগুড়িতে চার তৃণমূল কাউন্সিলর এর নামে বিরূপ পোস্টার। বিরোধীদের চক্রান্ত দাবী তৃণমূলের  )
 

Share this News

RELATED NEWS