কানাময়ূরাক্ষী নদীর উপর দ্বিতীয় সেতু নির্মানের দাবী মুর্শিদাবাদের কল্যাণপুরের বাসিন্দাদের

  • By UJNews24 Web Desk | Last Updated 11-07-2021, 01:23:31:pm


মুর্শিদাবাদ, ১১ জুলাইঃ  মুর্শিদাবাদের  কানাময়ূরাক্ষী নদীর ওপর নতুন আরও একটি সেতুর দাবীতে সরব হয়েছে কান্দি মহকুমার কল্যাণপুরের বাসিন্দারা। এই এলাকার বাসিন্দাদের যে কোন কাজে কান্দিতে যেতে হলে  অনেকটা পথ ঘুরে যেতে হয় কানাময়ূরাক্ষী নদীর উপর একটি সেতুর ওপর। তাই স্থানীয় বাসিন্দারা চাইছেন কানাময়ূরাক্ষী নদীর উপর দ্বিতীয় সেতু নির্মানের। সেতু নির্মানের জন্য টাকা বরাদ্দ হওয়া স্বত্বেও কেন সেতু নির্মান হচ্ছে না তা নিয়ে প্রশ্ন উঠেছে।
কল্যাণপুরের সঙ্গে শহর কান্দি কে বিচ্ছিন্ন করেছে কানাময়ূরাক্ষী নদী। কল্যাণপুরের লোকেদের এই নদী পেড়িয়েই প্রতিনিয়ত যাতায়াত করতে হয় কান্দি শহরে বিভিন্ন কাজে। সেতু নেই বলাটা ভুল, আছে দুটি সেতু, একটি বাস স্ট্যান্ডে আরেকটি ৪ কিলোমিটার দূরে বাইপাসে। তবে বাস স্ট্যান্ড হয়ে কান্দি শহরে ঢুকতে সুভাষ সবজি মার্কেট সংলগ্ন রাস্তা সংকীর্ণ  হবার কারণে প্রতিনিয়ত লেগেই থাকে যানজট। অন্যদিকে বাইপাস হয়ে যদি তারা কান্দি শহরে আসে সেক্ষেত্রে সময় লেগে যায় অনেকটাই।  যার জন্য কল্যাণপুর গ্রামবাসীদের দীর্ঘদিনের দাবি ছিল কান্দি থানার মোড়ে কানা ময়ূরাক্ষী নদীর উপর একটি সেতু নির্মানের।   
বিগত ১৫  বছর ধরে এই ব্রিজের দাবি উঠতে থাকায় রাজনৈতিক নেতা-নেত্রীরা বারংবার আশ্বাস দিয়েছেন সেতু নির্মানের। কখনও পরিবহনমন্ত্রী কখনো সেচমন্ত্রী আশ্বাস দিয়েছেন, তবুও আজও সেতু নির্মান হয়নি।  সেতু নির্মানের টাকা বরাদ্দ করা হলেও আজও সেতু নির্মান হচ্ছে না কেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে নতুন সেতুর বদলে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে একটি অস্থায়ী সেতু করা হয়, যা সামান্য বৃষ্টি হলেই ভেঙে যায়। শুধুই যে এই ব্রিজ হলে কল্যাণপুরের কিছু গ্রামবাসীরা উপকৃত হবে তাই নয়, পন্য পরিবহনে সুবিধা হবে গাড়ি চালকদেরও। কারণ শহরের যানজট কমানোর জন্য প্রশাসনের পক্ষ থেকে একাধিক সময় নো এন্ট্রি করা হয় কান্দি শহরে, আর নো এন্ট্রির ফলে ট্রাক চালকদের প্রচুর সময় অপচয় হয়।     
কান্দি টোটো ইউনিয়ন এর সম্পাদক মিরাজ সেখ জানিয়েছেন এই সেতু নির্মান হলে টোটো চালকরাও উপকৃত হবে, যানজটমুক্ত হবে শহর। কান্দি বাসি এখনো আশায় রয়েছে এই সেই নির্মানের বিষয়ে।

About Liza Hill, Darjeeling
(কানাময়ূরাক্ষী নদীর উপর দ্বিতীয় সেতু নির্মানের দাবী মুর্শিদাবাদের কল্যাণপুরের বাসিন্দাদের)
 

Share this News

RELATED NEWS