SSKM এর রিপোর্টে সন্তুষ্ট নয় CBI, অনুব্রতর স্বাস্থ্য পরীক্ষা হতে পারে AIIMS এ

  • By UJNews24 Web Desk | Last Updated 09-04-2022, 11:29:27:am

গরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলকে পাঁচবার তলব করার পরও নিজাম প্যালেসে যাননি অনুব্রত। উলটে বীরভূম থেকে কলকাতা এসেও ‘অসুস্থ বোধ করায়’ নিজাম প্যালেসের সামনে দিয়েই তিনি সোজা গেছেন এসএসকেএম হাসপাতালে। আপাতত এসএসকেএমএর উডবার্ন ওয়ার্ডেই তাঁর ঠিকানা। এই অবস্থায় অনুব্রতর শারীরিক অবস্থার বিস্তারিত রিপোর্ট চেয়ে বৃহস্পতিবারই হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিল সিবিআই। কিন্তু হাসপাতালের দেওয়া রিপোর্টে যে সন্তুষ্ট নন তদন্তকারী আধিকারিকরা এমনটাই খবর সূত্র মারফত।

এসএসকেএম হাসপাতালের দেওয়ার অনুব্রতর শারীরিক অবস্থার রিপোর্টে সন্তুষ্ট নয় সিবিআই। আরও বিস্তারিত রিপোর্ট চেয়ে শুক্রবারই আসানসোল আদালতের দ্বারস্থ হন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কিন্তু আদালত জানায় এই ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেই যোগাযোগ করতে। হাসপাতাল সহযোগিতা না করলে একমাত্র তখনই হস্তক্ষেপ করবে আদালত এও জানানো হয়।

সিবিআই সূত্রে খবর, এসএসকেএমের দেওয়া রিপোর্টে অনুব্রতর হৃদযন্ত্র এবং শ্বাসকষ্ট জনিত সমস্যার কথা বলা হয়েছে। কিন্তু এই সমস্যাগুলি বয়সজনিত ক্ষেত্রে কিছুটা স্বাভাবিক বলেই দাবি সিবিআইয়ের। ফলে তৃণমূল নেতার স্বাস্থ্যের খুঁটিনাটি রিপোর্ট থেকে অবস্থা কতটা গুরুতর তাই বুঝতে চান তদন্তকারীরা। সেই কারনেই কল্যাণী এমসের চিকিৎসকদের দিয়ে অনুব্রতর শারীরিক পরীক্ষা করানোর আবেদনও করতে পারেন তাঁরা।

সিবিআইয়ের অভিযোগ, বিভিন্ন রাজনৈতিক কার্যকলাপে দিব্যি সুস্থ এবং সাবলীল থাকলেও কেবলমাত্র সিবিআই কথা বলার জন্য ডাকলেই অসুস্থ হয়ে পড়েন অনুব্রত। তাই এমসকে দিয়ে স্বাস্থ্য পরীক্ষার করানোর আবেদন করে অতি শীঘ্রই আসানসোল আদালতের দ্বারস্থ হতে পারে তারা। এই একই মর্মে এসএসকেএমের চিকিৎসকদেরও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ, ‘সিবিআইয়ের হাত থেকে বাঁচতে অনুব্রত যে পথ বের করেছেন, তাতে তিনি বেশিদিন আর মোটেই বাঁচতে পারবেন না।’ দীর্ঘদিন ধরেই চলছে অনুব্রত সিবিআই লুকোচুরি। এবার জল কোন দিকে গড়ায় সেটাই দেখার।

 

Share this News

RELATED NEWS