রামনবমীতে আমিষ খেতে বাধা, জেএনইউ ক্যাম্পাসে বাম-বিজেপি ছাত্র সঙ্ঘর্ষে আহত ৬

  • By UJNews24 Web Desk | Last Updated 11-04-2022, 11:37:10:am

রামনবমীতে আমিষ খাওয়া নিয়ে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের(জেএনইউ) দু’টি ছাত্র সংগঠনের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়লেন। জেএনইউ ছাত্র ইউনিয়নের সভানেত্রী ঐশী ঘোষ রবিবার অভিযোগ করেছেন,অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) সদস্যরা তাঁদের আমিষ খেতে বাধা দেন। তাঁদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ার অভিযোগও করেছেন তিনি। রবিবার সন্ধেয় ওই ঘটনায় বেশ কয়েকজন পড়ুয়া আহত হয়েছেন।

দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ-পশ্চিম)মনোজ সি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র সঙ্ঘর্ষের ঘটনায় ছ’জন আহত হয়েছেন।

এবিভিপির তরফে অভিযোগ করা হয়েছে, বাম ছাত্র সংগঠনের সদস্যরা তাঁদের উপর আক্রমণ চালায় । এই ঘটনায় রবি রাজ নামে এক সদস্য আহত হয়েছেন।

ঘটনার সূত্রপাত কাবেরী হস্টেলে। অভিযোগ অবিভিপি-র এক দল ছাত্র অন্যদের আমিষ খেতে বাধা দেন। তারপরই বেধে য়ায় ধুন্ধুমার। ঐশী অভিযোগ করেন, হস্টেলের মেস সেক্রটারিকেও মারধর করা হয়েছে। মেস কমিটি পড়ুয়াদের ভোটেই নির্বাচিত হয়। তারা বিভিন্ন খাদ্যাভ্য়াসের আবাসিকদের জন্য মিলিয়ে মিশেয়ে বিভিন্ন পদের আয়েজন করে। রবিবার মাংস এবং পনীর দুই-ই ছিল খাদ্য তালিকায়। কিন্তু এবিভিপি সদস্যরা মাংস খেতে বাধা দেন। এবং কয়েকজনকে মারধর করেন বলে অভিযোগ। এর পরই বাম চাত্র সংগঠন এবং এবিভিপি-র পড়ুয়াদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়।

 

 

Share this News

RELATED NEWS