কয়লা-কাণ্ডের জের, অভিষেকের স্ত্রী-র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

  • By UJNews24 Web Desk | Last Updated 07-05-2022, 02:01:21:pm

বেআইনি কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের  (Rujira Banerjee) বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। আগামী ২০ অগাস্ট তাঁকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

বেআইনি কয়লা পাচার কাণ্ডে এর আগে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে বেশ কয়েকবার নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি (ED)। কয়লা পাচার মামলায় এখনও পর্যন্ত অভিষেককে দু’বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। রুজিরা একবারও ইডির সামনে হাজির হননি। শেষবার, গত ২১ ও ২২ মার্চ অভিষেক ও রুজিরাকে দিল্লির ইডির দফতরে হাজির হওয়ার জন্য সমন জারি করেছিল কেন্দ্রীয় সংস্থা। 

অভিষেক একবার জিজ্ঞাসাবাদের জন্য নয়াদিল্লিতে ইডি দফতরে হাজির হয়েছিলেন। কিন্তু রুজিরা নোটিস পাওয়া সত্ত্বেও যাননি। সেই কারণেই ইডি পাতিয়ালা হাউজ কোর্টে মামলা করেছে। তার ভিত্তিতে তাঁকে গ্রেফতারের জন্য অনুমতি দিয়েছে আদালত। প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর মাসেও দিল্লিতে রুজিরাকে ডেকে পাঠিয়েছিল ইডি। সেই সময় রুজিরা চিঠি দিয়ে জানিয়েছিলেন, অতিমারির সময় সন্তানদের ফেলে তাঁর পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, বহু কোটি টাকার কয়লা কেলেঙ্কারিতে অভিষেককে জেরা করতে চেয়ে অভিষেক ও রুজিরার কাছে নোটিস পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এই জেরার পর্ব যাতে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি দিল্লিতে করতে চেয়েছে। অন্যদিকে, অভিষেক,রুজিরা আদালতের দ্বারস্থ হয়ে জেরা কলকাতায় করার জন্য আবেদন জানান। পরবর্তীতে সেই আবেদন দিল্লি হাইকোর্টে খারিজও হয়ে যায়।

 

Share this News

RELATED NEWS