কল ধরতেই ওপারে নগ্ন যুবতী, পরে টাকার দাবি! সাইবার যৌন-চক্রের ফাঁদে আরামবাগের যুবক

  • By UJNews24 Web Desk | Last Updated 17-05-2022, 12:15:28:pm

ফেসবুক থেকে যুবতীর সঙ্গে বন্ধুত্ব। সেই সূত্রেই নম্বর দেওয়া-নেওয়া। পরে আচমকা ভিডিয়ো কল। সেই কল ধরতেই স্তম্ভিত যুবক। দেখলেন, অপরপ্রান্তে সম্পূর্ণ নগ্ন অবস্থায় অশালীন ইঙ্গিত করছেন যুবতী! ঘাবড়ে গিয়ে মুহূর্তের মধ্যে কল কেটে দিয়েও মিলল না রেহাই। এর কিছু ক্ষণ পরেই মেসেঞ্জারে ঢুকতে থাকে একের পর এক স্ক্রিনশট। ছবিতে যুবক দেখেন, এক নগ্ন যুবতীর সঙ্গে ভিডিয়ো চ্যাট করছেন তিনি। তার পরেই শুরু হয় মোটা টাকার দাবি এবং টাকা না দিয়ে ওই ছবি নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি।

এমন যৌন সাইবার প্রতারণার শিকার হয়ে পুলিশের দ্বারস্থ হলেন আরামবাগের ওই যুবক। পুলিশ সূত্রে খবর, ওই যুবক জানিয়েছেন, দিন দুয়েক আগে এক যুবতীর সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব হয় তাঁর। দু’জনে নিজেদের মধ্যে নম্বর চালাচালি করে কথা বলা শুরু করেন হোয়াটসঅ্যাপে। এর পরেই রবিবার রাতে ওই ভিডিয়ো কল। ওই কল রিসিভ করতেই ওই যুবতীকে মোবাইলের পর্দায় সম্পূর্ণ নগ্ন অবস্থায় দেখতে পান তিনি। যা দেখে স্বাভাবিক ভাবেই থতমত খেয়ে কলটি কেটে দেন যুবক।

তাঁর দাবি, এর পরেই তাঁর মোবাইলে ওই ভিডিয়ো কলের ছবি পাঠিয়ে ৩১ হাজার টাকা অনলাইনে পাঠাতে বলা হয়। দাবি পূরণ না করলে ওই ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হবে বলেও তাঁকে হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনার পর বাধ্য হয়েই আরামবাগ থানার দ্বারস্থ ওই যুবক।

সম্প্রতি সাইবার যৌন-চক্রের ফাঁদে পা দিয়ে টাকা খোয়ানোর একাধিক ঘটনা ঘটেছে। হাতে গোনা কয়েক জন সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন। বাকিরা সামাজিক সম্মানহানির আশঙ্কায় পুলিশে অভিযোগ করতে রাজি হননি। এ ক্ষেত্রেও সম্মানহানি হওয়ার সম্ভাবনা থাকা সত্ত্বেও প্রতারিত যুবক অভিযোগ দায়ের করায় তাঁকে সাধুবাদই জানাচ্ছেন আরামবাগ থানার পুলিশ আধিকারিকেরা।

 

 

Share this News

RELATED NEWS