গত বুধবারের পর এই বুধবার, আবার নিজাম প্যালেসে সিবিআই জেরার মুখে মন্ত্রী পার্থ

  • By UJNews24 Web Desk | Last Updated 25-05-2022, 11:02:01:am

সিবিআইয়ের তলবে নিজাম প্যালেসে হাজির হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিছুক্ষণ আগেই নিজাম প্যালেসের উদ্দেশে রওনা দিয়েছিলেন পার্থ। এসএসসি দুর্নীতি মামলা নিয়ে পার্থকে বুধবার আবারও তলব করেছে সিবিআই। সিবিআইয়ের তরফে পার্থকে বুধবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়। সকাল সাড়ে ১০টা নাগাদই পার্থ রওনা হয়ে যান তাঁর বাড়ি থেকে।

এসএসসির নিয়োগে শান্তিপ্রসাদ সিন্‌হার নেতৃত্বাধীন কমিটিকে বেআইনি বলে ঘোষণা করেছিল কলকাতা হাই কোর্ট। সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ। তিনিই এই কমিটি গঠন করার নির্দেশ দিয়েছিলেন। সেই বিষয়েই জিজ্ঞসাবাদের জন্য পার্থকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। ডিভিশন বেঞ্চে সিবিআইয়ের হেফাজতের হাত থেকে বাঁচার জন্য রক্ষাকবচ চেয়ে আবেদনও করেছিলেন পার্থ। কিন্তু আদালত তাঁকে রক্ষাকবচ দেয়নি। এর পর তলব করা হলে সিবিআই দফতরে হাজিরাও দেন পার্থ।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং পার্থকে মুখোমুখি বসিয়েও জেরা করা হতে পারে শীঘ্রই। এসএসসি-র একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের নির্দেশে চাকরি গিয়েছে পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীর। পরেশের মেয়ে অঙ্কিতাকে শিক্ষিকা হিসেবে অবৈধ ভাবে নিয়োগ করা হয়েছিল, এই অভিযোগ উঠতেই পরেশকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। অঙ্কিতা চাকরি পাওয়ার আগে তাঁর বাবা ফরোয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দেন। তাই মেয়ের চাকরি নিয়ে কারও সঙ্গে পরেশের কোনও বিশেষ চুক্তি হয়েছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে সিবিআইয়ের তরফে।

প্রসঙ্গত, মঙ্গলবারই মন্ত্রী পার্থ, পরেশ এবং তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের আয়কর জমা দেওয়ার নথি আয়কর দফতরের কাছ থেকে চেয়ে পাঠিয়েছে সিবিআই। এর আগে তিন নেতার কাছ থেকে ওই নথি চাওয়া হয়েছিল। তাঁরা সেই নথি জমাও দিয়েছিলেন। সূত্রের খবর, এই দুই নথি মিলিয়ে দেখার জন্যই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পদক্ষেপ। সিবিআই সূত্রে জানা গিয়েছে, পার্থ-পরেশ-অনুব্রতের আয়ের উৎসও জানতে চাইছে সিবিআই। তাঁদের আয় সংক্রান্ত নথিতে অসঙ্গতি রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখতে চাইছে সিবিআই।

 

Share this News

RELATED NEWS