বিদেশে ৬৪টি টেস্টের মধ্যে ৫৪টিতে হার বাংলাদেশের, উন্নতি প্রয়োজন, মানছেন শাকিব

  • By UJNews24 Web Desk | Last Updated 20-06-2022, 11:51:59:am

আরও একটি টেস্টে হার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চার দিনেই শেষ বাংলাদেশ। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার ধাক্কা সামলে উঠতে পারলেন না শাকিব আল হাসানরা। বিদেশের মাঠে ৬৪টি টেস্ট খেলে ফেলেছে বাংলাদেশ। এর মধ্যে ৫৪টিতেই হেরেছে তারা। জিতেছে ছ’টি, ড্র চারটি।

শেষ দিনে জেতার জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল মাত্র ৩৫ রান। রবিবার মাত্র সাত ওভারেই সেই রান তুলে নেন জন ক্যাম্পবেলরা। দুই টেস্টের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে গেল ১-০ ব্যবধানে। ম্যাচ শেষে শাকিব দোষ চাপালেন টসের উপর। তিনি বলেন, “টস খুব বড় ভূমিকা নিয়েছে এই ম্যাচে। আরও ভাল খেলা উচিত ছিল। মধ্যাহ্নভোজের আগে ছ’উইকেট হারানো কোনও কাজের কথা নয়। প্রথম সেশনেই ম্যাচ আমাদের হাতের বাইরে চলে যায়। ব্যাটিং ব্যর্থতা আমাদের বোলারদের উপর চাপ সৃষ্টি করে। বোলাররা চেষ্টা করেছে। নুরুল হাসান ব্যাট হাতে চেষ্টা করেছে। আমি ইতিবাচক ব্যাট করার চেষ্টা করেছি। মারার বল থাকলে মারব, এই পরিকল্পনা নিয়েই নেমেছিলাম।”

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে বাংলাদেশের ছ’জন ব্যাটার শূন্য করেন। মাত্র ১০৩ রানে শেষ যায় শাকিবদের ইনিংস। জবাবে ওয়েস্ট ইন্ডিজ তোলে ২৬৫ রান। ১৬২ রানে লিড নেয় তারা। দ্বিতীয় ইনিংসে শাকিব আল হাসান করেন ৬৩ রান। নুরুল করেন ৬৪ রান। বাংলাদেশ তোলে ২৪৫ রান। ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ৮৪ রানের। সহজেই সেই রান তুলে নেয় তারা। দুই ইনিংস মিলিয়ে সাত উইকেট নিয়ে ম্যাচের সেরা ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ।

 

Share this News

RELATED NEWS