সব ছাত্রীকে বিজেপিতে যোগ দেওয়ার নির্দেশ অধ্যক্ষের! বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসতেই ইস্তফা

  • By UJNews24 Web Desk | Last Updated 28-06-2022, 02:23:59:pm

ছাত্রীদের বিজেপিতে যোগ দেওয়ার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি দিলেন অধ্যক্ষ। অভিযোগ প্রকাশ্যে আসতে পদ থেকে ইস্তফাও দিলেন। গুজরাতের ভাবনগরের ঘটনা। অভিযোগ ওঠে, শ্রীমতী নর্মদাবাঈ ছত্রভুজ গাঁধী মহিলা কলেজের অধ্যক্ষ রজনীবালা গোহিল কলেজের ছাত্রীদের বিজেপিতে যোগ দেওয়ার কথা জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রত্যেক ছাত্রীকে বিজেপিতে যোগ দেওয়ার জন্য পাসপোর্ট সাইজের ছবি নিয়ে কলেজে আসতে হবে। নাম নথিভুক্তকরণের জন্য মোবাইল ফোনও নিয়ে আসতে বলা হয়। এই বিজ্ঞপ্তি নেটমাধ্যমে ছড়িযে যাওয়ার পরই পদ থেকে ইস্তফা দেন রজনীবালা।

সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, কলেজ পরিচালনাকারী চ্যারিটেবল ট্রাস্টের নির্বাহী পরিচালক ধীরেন্দ্র বৈষ্ণব কলেজে যাওয়ার পর অধ্যক্ষের পদত্যাগের বিষয়টি জানতে পারেন। রজনীবালাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, যে হেতু তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাই এই পদ থেকে সরে দাঁড়ানো তাঁর নৈতিক দায়িত্ব। তবে তাঁর দাবি, বিজেপির সদস্য পদ গ্রহণের বিষয়ে জানতে এক জন ছাত্রী তাঁর কাছে আসার পর তিনি অসাবধানতাবশত এই বিজ্ঞপ্তিটি পাঠিয়েছিলেন।

এই ঘটনা গুজরাতের বিভিন্ন মহলে ব্যাপক ভাবে আলোড়ন ফেলেছে। সংশ্লিষ্ট মহলের দাবি, একটি শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতিতে যোগ দিতে বলে এই রকমের বিজ্ঞপ্তি জারি করা অনৈতিক। রজনীবালা নিজের পদ থেকে ইস্তফা দিয়ে সঠিক কাজ করেছেন বলেও মত তাঁদের।

 

Share this News

RELATED NEWS