চতুর্থ ভারতীয় হিসাবে আন্তর্জাতিক মঞ্চে টি-টোয়েন্টি শতরান দীপক হুডার

  • By UJNews24 Web Desk | Last Updated 29-06-2022, 11:23:15:am

আয়ারল্যান্ডের বিরুদ্ধে শতরান দীপক হুডার। প্রথম ম্যাচে ওপেনার হিসাবে নেমে ৪৭ রান করে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নামলেও ছন্দ ধরে রাখেন। শতরান করেন হুডা। চতুর্থ ভারতীয় হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান এল তাঁর ব্যাট থেকে।

এর আগে সুরেশ রায়না, রোহিত শর্মা এবং লোকেশ রাহুল ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করেছিলেন। রোহিতের চারটি শতরান রয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটে। রাহুলের রয়েছে দু’টি। রায়না একটি শতরান করেছিলেন। সেই তালিকায় এ বার ঢুকে পড়লেন হুডাও। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ভাল খেলার পুরস্কার হিসাবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সুযোগ দেওয়া হয় হুডাকে। রোহিত শর্মা, বিরাট কোহলীরা ইংল্যান্ডে টেস্ট সিরিজের জন্য ব্যস্ত থাকায় আয়ারল্যান্ডের বিরুদ্ধে তরুণদের সুযোগ দেওয়া হয়। সেই সুযোগ কাজে লাগালেন হুডা।

আয়ারল্যান্ডের ছোট মাঠে হুডার একের পর এক শট আছড়ে পড়তে থাকে গ্যালারিতে। মঙ্গলবার ৫৭ বলে ১০৪ রান করেন হুডা। ন’টি চার এবং ছ’টি ছক্কা মারেন তিনি। হুডা এবং সঞ্জু স্যামসনের দাপটে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২২৫ রান তোলে ভারত। মাত্র তিন রান করে ঈশান কিশন আউট হতে ব্যাট করতে নামেন হুডা। ১৮তম ওভারে আউট হন তিনি। ভারতের তখন ২১২ রান।

এ বারের আইপিএলে লখনউয়ের হয়ে ১৫ ম্যাচে ৪৫১ রান করেন হুডা। এর পরেই ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পান তিনি। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক হয় হুডার। দু’টি এক দিনের ম্যাচ খেলেন তিনি। আয়ারল্যান্ড সিরিজের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছিলেন। যদিও তাঁর ব্যাটে ভারতের হয়ে কোনও অর্ধশতরান ছিল না। মঙ্গলবার শতরান পেয়ে গেলেন হুডা।

 

Share this News

RELATED NEWS