দলের হাল ফেরাতে দায়িত্ব মহাগুরুকে? সপ্তাহের শুরুতেই শহরে মিঠুন

  • By UJNews24 Web Desk | Last Updated 04-07-2022, 11:09:22:am

কলকাতায় বিজেপির রাজ্য দফতরে আসছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। রবিবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এই খবর জানালেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তাঁর কথা অনুযায়ী, আগামীকাল, সোমবার অথবা মঙ্গলবার রাজ্যে আসছেন মিঠুন চক্রবর্তী। বিজেপি-র (BJP) রাজ্য সদর দফতরে আসার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি বলে খবর। তবে একমাত্র বাধা স্বাস্থ্য।

২১ -এর মহা ভরাডুবির পর পদ্ম শিবিরে সেভাবে সক্রিয় হতে দেখা যায়নি অভিনেতাকে। উপনির্বাচনে (ByPoll) ভোটের প্রচারে প্রার্থীর সমর্থনে জয়ের বার্তা পাঠাতে ভোলেননি বিজেপিতে (BJP) যোগদানকারী জনপ্রিয় অভিনেতা। ২০২৪ সালই এখন পাখির চোখ বিজেপির। লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে রুগ্ন বঙ্গ সংগঠনের মরা গাঙে বান আনার পরিকল্পনায় একাধিক স্ট্র্যাটেজি তৈরি করেছে গেরুয়া শিবির। মহাগুরুর কলকাতা সফর সেই স্ট্র্যাটেজির অংশ বলে মনে করছে রাজনৈতিক মহল। মাঝে তাঁর অসুস্থতার খবরে উদ্বেগ ছড়িয়ে পড়ছিল তাঁর অনুরাগীদের মধ্যে। তবে ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এখন তিনি অনেকটাই সুস্থ আছেন।

২০২১ ভোটের আগে ব্রিগেডে বঙ্গ বিজেপিতে যোগদান করেন বাংলার সুপারস্টার মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty)। স্বয়ং নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপস্থিতিতে হাতে তুলে নেন পদ্মের ধ্বজা। সেই সময় ব্রিগেডে তিনি বক্তব্য রাখতে গিয়ে নিজের ছবির জনপ্রিয় সংলাপ যেমন 'মারব এখানে লাশ পড়বে শ্মশানে', 'জাত গোখরো'-র মতো সংলাপগুলি ব্যবহার করেন। ভোটের প্রচারে বাজার কাঁপালেও সেই সংলাপ হিংসায় উসকানি দিচ্ছে এই অভিযোগ তুলে থানায় অভিযোগ করে তৃণমূল (trinamool congress)। কোর্টে মামলা উঠলে সেই মামলা খারিজ করে হাইকোর্ট। এই মামলায় কৌশিক চন্দের একক বেঞ্চ জানিয়েছে, বর্তমানে অনেক অভিনেতা রাজনীতিতে যোগদান করছেন। তাঁরা মনোরঞ্জন করার জন্য সংলাপ বলে থাকেন। এই মন্তব্যের মধ্যে কোনও হিংসার বিষয় খুঁজে পায়নি আদালত।

আদালতের এই সিদ্ধান্তে কার্যত খুশি হয় BJP নেতারা। এক BJP নেতা বলেন, 'আসলে পুরো বিষয়টিই নাটক ছিল। মিঠুন চক্রবর্তী তৃণমূল কংগ্রেসে থাকাকালীন এই ডায়ালগ বলেছিলেন। সেই সময় এই ধরনের কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। কিন্তু, যেই তিনি BJP-তে যোগ দিয়ে এই কথা বললেন তাঁর নামে মামলা হল।'

 

Share this News

RELATED NEWS