আইপিএলে বিশ্রাম চায় না, দেশের হয়ে খেলতে গেলেই চায়! কোহলীদের টাকা কাটুক, সরব গাওস্কর

  • By UJNews24 Web Desk | Last Updated 12-07-2022, 01:10:01:pm

ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের উপর রেগে গেলেন সুনীল গাওস্কর। তিনি মানতে পারছেন না বিরাট কোহলী, রোহিত শর্মা, যশপ্রীত বুমরারা আইপিএলে খেললেও ভারতের হয়ে খেলার সময় কেন বিশ্রাম চাইছেন। যদিও রান না পাওয়া নিয়ে বিরাটের পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম নিয়েছিলেন বিরাটরা। ইংল্যান্ড সিরিজের পর ভারতীয় দল যাবে ক্যারিবিয়ান সফরে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে দল। সেই সফরে এক দিনের সিরিজে খেলবেন না রোহিত শর্মা, বিরাট কোহলী, যশপ্রীত বুমরা, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্যর মতো সিনিয়ররা। বাকিরা টি-টোয়েন্টি সিরিজে ফিরলেও বিরাট হয়তো সেখানেও বিশ্রাম নেবেন। গাওস্কর বলেন, “ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ায় বিশ্বাসী নই আমি। আইপিএলের সময় তো কেউ বিশ্রাম চায় না। তা হলে ভারতের হয়ে খেলার সময় কেন বিশ্রাম চাই? ভারতের হয়ে খেলতেই হবে। বিশ্রামের কথা বলাই উচিত নয়। টি-টোয়েন্টিতে মাত্র ২০ ওভারের একটা ইনিংস খেলতে হয়। তাতে শরীরে কোনও প্রভাব পড়ে না। টেস্ট ম্যাচে শরীর এবং মন, দুটোতেই চাপ পড়ে। সেটা বুঝতে পারি, কিন্তু টি-টোয়েন্টিতে বিশ্রাম নেওয়ার কী অর্থ?”

ভারতের হয়ে একের পর এক ম্যাচ না খেললে সেই ক্রিকেটারের চুক্তি নিয়েও বোর্ডের ভাবা উচিত বলে মনে করেন গাওস্কর। তিনি বলেন, “এই বিশ্রাম নেওয়ার ব্যাপারে বোর্ডের ভাবা উচিত। গ্রেড ‘এ’ ক্রিকেটাররা প্রচুর টাকা পায়। কোনও সংস্থার সিইও অথবা ম্যানেজিং ডিরেক্টর এত ছুটি নেয়? ভারতীয় ক্রিকেটারদের অনেক বেশি পেশাদার হওয়া উচিত। বিশ্রাম নিতে হলে প্রাপ্য অর্থও কম নিতে হবে। এ বার তুমি খেলতে না চাইলে বিশ্রাম নাও। কিন্তু কেউ কী করে বলতে পারে যে সে ভারতের হয়ে খেলবে না। আমার কাছে বিষয়টা পরিষ্কার নয়।”

 

Share this News

RELATED NEWS