প্রয়াত বীরভূমের এক টাকা ভিজিটের ডাক্তার, কলকাতায় শেষ নিশ্বাস ত্যাগ পদ্মশ্রী চিকিৎসকের

  • By UJNews24 Web Desk | Last Updated 27-07-2022, 11:32:53:am

প্রয়াত হলেন ‘এক টাকার ডাক্তার’ হিসাবে পরিচিত সুশোভন বন্দ্যোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪। দীর্ঘ দিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে এলাকায়।

গত বেশ কয়েক দিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন সুশোভন। তাঁর ডায়ালিসিসও চলছিল। দুর্গাপুরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখান থেকে তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয় সোমবার। এর পর মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ সেখানেই তাঁর মৃত্যু হয়।

দীর্ঘ দিন ধরেই এক টাকার বিনিময়ে চিকিৎসা করতেন সুশোভন। সেই কারণে তিনি পরিচিত ছিলেন ‘এক টাকার চিকিৎসক’ হিসাবে। পাশাপাশি বিশ্বভারতীতে রাষ্ট্রপতি নির্বাচিত প্রতিনিধি ছিলেন তিনি। রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন প্রয়াত সুশোভন। জেলা কংগ্রেসের সভাপতি ছিলেন তিনি। কংগ্রেসের প্রতীকে বিধায়কও হন তিনি। পরে তিনি তৃণমূলে যোগ দেন। তৃণমূলের বীরভূম জেলা সভাপতির আসনেও বসেন তিনি। পদ্মশ্রী সম্মাননাও পেয়েছিলেন তিনি।

সুশোভনের মৃত্যুর খবর পেয়ে তৃণমূলের বর্তমান জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের প্রতিক্রিয়া, ‘‘সুশোভনদার মৃত্যুসংবাদ শুনে আমার শরীর আরও খারাপ হয়ে গিয়েছে। রক্তচাপ বেড়ে গিয়েছে। ওঁর সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক তো বটেই, ওঁর সঙ্গে আমার পারিবারিক সম্পর্কও ছিল। আমি অনুরোধ করছি, ওঁর সম্পর্কে আমাকে জিজ্ঞাসা করবেন না। ওঁকে শেষ শ্রদ্ধা জানাতে অবশ্যই যাব।’’

 

Share this News

RELATED NEWS