মাঝরাত থেকে লাইন দিয়েছিল পুণ্যার্থীরা, মন্দিরের গেট খুলতেই শুরু হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৩

  • By UJNews24 Web Desk | Last Updated 08-08-2022, 03:03:06:pm

মন্দিরে পুজো দিতে ভয়াবহ দুর্ঘটনা। অত্য়াধিক ভিড়ের চাপে পদপিষ্ট হয়ে মৃত্য়ু হল কমপক্ষে তিনজন পুণ্যার্থীর। গুরুতর জখম হয়েছেন আরও দুইজন। ঘটনাটি ঘটেছে আজ সকালে। রাজস্থানের শিকরে খাটু শ্যামজীর মন্দিরে পুজো দিতে গিয়েই হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, ভোর পাঁচটা নাগাদ মন্দিরের প্রবেশপথের কাছে দর্শক ও পুণ্যার্থীদের মধ্যে আচমকা ঠেলাঠেলি শুরু হয়। প্রবেশদ্বার খুলতেই সকলে একসঙ্গে ঢোকার চেষ্টা করে, যারফলে হুড়োহুড়ি হয় এবং বেশ কয়েকজন মাটিতে পড়ে যান। ভিড়ের চাপে ওই পুণ্যার্থীদের মাড়িয়েই সকলে চলে যাওয়ায় কয়েকজনের মৃত্যু হয় ও গুরুতর আহত হন কয়েকজন।

আজ চন্দ্র পঞ্জিকা মতে ১১ তম দিন। এইদিন খাটু শ্যামজীর দর্শনের জন্য অত্যন্ত পবিত্র দিন বলে মনে করা হয়। উল্লেখ্য, শ্রীকৃষ্ণের অবতার হিসাবেই শিকরের এই মন্দিরে পূজিত হন খাটু শ্যামজী।

পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন ভোরে মন্দিরের প্রবেশদ্বারের সামনে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে। ভোর ৩টে-৪টে থেকেই পুণ্যার্থীরা ভিড় জমিয়েছিলেন বিগ্রহের দর্শনের জন্য়। ভোর ৫টায় মন্দিরের দরজা খোলে। সঙ্গে সঙ্গে পুণ্যার্থীরা সকলে একসঙ্গে ঢোকার চেষ্টা করেন। ভিড়ের ঠেলায় এক মহিলা অজ্ঞান হয়ে যান এবং মাটিতে পড়ে যান। তার পিছনে কয়েকজনও ভার সামলাতে না পেরে মাটিতে পড়ে যান। তাদের উপর চাপা দিয়েই পুণ্যার্থীরা চলে যান। পদপিষ্ট হয়ে তিনজন মহিলার মৃত্যু হয়েছে। গুরুতর আহত আরও দুইজন। তাদের জয়পুরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। তবে দুইজনেরই অবস্থা আশঙ্কাজনক।

শিকরের পুলিশ সুপারিন্টেডেন্ট কুনওয়ার রাষ্ট্রদীপ জানান, দুর্ঘটনার খবর পেতেই পুলিশের একটি বিশাল দল পাঠানো হয় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে। বর্তমানে ভিড় অনেকটাই নিয়ন্ত্রণে এবং পরিস্থিতিও সামাল দেওয়া গিয়েছে। তবে প্রায় কয়েক কিলোমিটার দীর্ঘ লাইন পড়ায় এখনও মন্দির খোলাই রাখা হয়েছে।

 

Share this News

RELATED NEWS