মেয়ের পড়াশোনার খরচ তুলতে রাতভর বেলুন ফেরি করেন গৃহহীন একা বাবা

  • By UJNews24 Web Desk | Last Updated 18-08-2022, 07:05:27:pm

মেয়ের গায়ে ‘রাজকন্যার পোশাক’! বাবার কিন্তু রাজপ্রাসাদ নেই। বলতে গেলে চারটে দেওয়ালই নেই, মাথার উপর ছাদ কিংবা বাড়ি তো দূর অস্ত‌্। ক্লান্ত হলে খোলা আকাশই হয় দু’জনের ছাদ। গাছের ছায়ায় চাদর পেতে ঘুমিয়ে নেন বাপ-মেয়ে। ক্লান্তি জুড়োলে ওঁদের সঙ্গী হয় পিচের শহুরে রাস্তা। সেই রাস্তাতেই রাতভর মেয়ের হাত ধরে বেলুন ফেরি করে বেড়ান ‘প্রাসাদ’হীন বাবা। উদ্দেশ্য একটাই— তাঁর পাঁচ বছরের ‘রাজকন্যা’র পড়াশোনার খরচ জোগাতে হবে তাকে। ঘর না থাক, ভাল মানুষ হতে হবে।

ঘর নেই, বর্ধিত পরিবারও নেই। মধ্য চিনের হেনান প্রদেশের জুচাং নামে একটি এলাকার বাসিন্দা ওই বেলুন বিক্রেতা এক জন একা বাবা। মেয়েই তাঁর পরিবার। তাঁদের জীবনযাপনের গল্প এক বেলুন ক্রেতার সৌজন্যে ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। তার পর থেকেই ওই বাবা-মেয়ের কাহিনি আলোচনার কেন্দ্রে।

ওই বেলুন ক্রেতার নাম ওয়্যাং। নেটমাধ্যমের একটি ভিডিয়ো শেয়ার করে তিনিই শুনিয়েছেন ওই বাবা-মেয়ের গল্প। ওয়্যাং জানিয়েছেন, রাতে বাড়ি ফেরার পথে এক দিন ওই বেলুন বিক্রেতার সঙ্গে দেখা হয় তাঁর। বেলুন কিনতে কিনতেই গড়ায় আলাপচারিতা। মেয়েটির পরনে ছিল গোলাপি রঙের প্রিন্সেস গাউন। আর হাতে তুলোর খরগোশ। পাশে তার বাবা যদিও শুধুই একটি শর্ট প্যান্ট আর হাতাহীন গেঞ্জি পরেছিলেন।

 

Share this News

RELATED NEWS