উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে সিবিআই, SSC-র চেয়ারম্যান ছিলেন সুবীরেশ

  • By UJNews24 Web Desk | Last Updated 24-08-2022, 03:34:23:pm

এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতির তদন্তে শিলিগুড়িতে সিবিআই (CBI) তল্লাশি। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের বাড়ি ও দফতরে একযোগে তল্লাশি অভিযান। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি এসএসসি-র চেয়ারম্যান ছিলেন।

সূত্রের খবর, বুধবার সকাল দশটা নাগাদ কেন্দ্রীয় দল এসে পৌঁছয় শিলিগুড়িতে। তারা দু’টি ভাগে ভাগ হয়ে যায়। একটি দল আসে উপাচার্যের দফতরে। অপর দলটি যায় উপাচার্যের বাসভবনে। শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও সেখানে তল্লাশি চালাচ্ছে সিবিআই। পাশাপাশি জেরা করা হচ্ছে সুবীরেশবাবুকে। জানা গিয়েছে, তদন্ত চলাকালীন সেই সময় উপাচার্যর দফতরের বাইরে যে সকল কর্মীরা ছিলেন তারা যাতে বাইরে যোগাযোগ করতে না পারেন তাদের মোবাইল জমা নিয়ে নেওয়া হয়। রয়েছে পুলিশি প্রহরা। যাতে কেউ উপাচার্যের দফতরে যেতে না পারে।

বস্তুত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়ায় সুবীরেশ ভট্টাচার্যর।তিনি ৪ বছরের বেশি স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান ছিলেন। হাই কোর্টের ডিভিশন বেঞ্চের কাছে প্রাক্তন বিচারপতি আর কে বাগের কমিটির দেওয়া রিপোর্টে জানানো হয়, ৩৮১টি ভুয়ো নিয়োগ হয়েছে। তার মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি বলে অভিযোগ। বাগ কমিটির সেই রিপোর্টেও উল্লেখ ছিল সুবীরেশের নাম।

যদিও বিষয়টি নিয়ে এর আগে প্রতিক্রিয়া সুবীরেশ ভট্টাচার্য জানান, ‘চেয়ারম্যান থাকাকালে কোনও আপস করিনি। আগের নিয়মেই আমার সময়কালে প্রার্থী শুধু নিজের র‍্যাঙ্ক দেখবেন এই পদ্ধতি চালু করেছিলাম। কাউন্সেলিংয়ের সময় সবার ব়্যাঙ্ক টাঙানো হত। ২০১৮ সালের জুলাই পর্যন্ত আমি চেয়ারম্যান ছিলাম। তখন দুর্নীতি হয়নি।’

 

Share this News

RELATED NEWS