চাকরি দেওয়ার নামে টাকা হাতানোর অভিযোগ, এবার গ্রেফতার শিক্ষক দম্পতি

  • By UJNews24 Web Desk | Last Updated 25-08-2022, 01:43:05:pm

চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ। গ্রেফতার শিক্ষক দম্পতি।

এর আগে অভিযোগ উঠেছিল বালুরঘাটে। সেখানে চাকরি দেওয়ার নামে লাখ-লাখ টাকার প্রতারণা করার অভিযোগ উঠেছিল। এবার এবার প্রতারণার অভিযোগ দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডিতে। অভিযোগ, এক পার্শ্ব শিক্ষক দম্পতি বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা তুলেছেন। এমনকী বেশ কয়েকজনকে ভুয়ো নিয়োগপত্রও দিয়েছেন।

সেই প্রতারণার শিকার হতেই বুধবার রাতে কুশমণ্ডি থানার দ্বারস্থ হলেন প্রতারিতরা। লিখিতভাবে অভিযোগ দায়ের করলেন দম্পতি দীপক মণ্ডল ও রিঙ্কু মণ্ডলের বিরুদ্ধে। অভিযুক্ত দম্পতির বাড়ি কুশমণ্ডি ব্লকের বেড়ইল গ্রাম পঞ্চায়েতের দেহাবন্দে। দু’জনেই কুশমণ্ডি সরলা বিএনএস হাইস্কুলে পার্শ্ব শিক্ষকের চাকরি করেন। জানা গিয়েছে, অভিযুক্তদের মধ্যে রিঙ্কু মণ্ডল ভূগোলের এবং দীপক মণ্ডল ইতিহাসের পার্শ্ব শিক্ষক হিসেবে ২০০৪ ও ২০০৬ সালে সরলা হাইস্কুলে কাজে যোগদান করেন।

প্রতারিতদের অভিযোগ, অভিযুক্ত দম্পত্তি গ্রুপ ডি, কৃষি বিভাগ, গ্রুপ সি, প্রাথমিক শিক্ষক, ও আইসিডিএস পদে চাকরি দেবেন বলে সাধারণ মানুষদের কাছ থেকে বিপুল টাকা হাতিয়েছেন অভিযুক্তরা। প্রায় বছর তিনেক আগে থেকে এই টাকা তোলার কাজ শুরু করেছেন। এমকী বেশ কয়েকজনকে মেল করে চাকরির নিয়োগ পত্রও পাঠানো হয়েছে।

যদিও পরে দেখা যায় নিয়োগপত্র গুলি জাল। এদিকে দীর্ঘদিন ধরে চাকরি ও টাকার জন্য হন্যে হয়ে ঘুরছেন। আজ নয় কাল বলেই সময় কাটাছিলেন অভিযুক্ত দম্পত্তি। অবশেষে প্রতারণার বিষয়টি বুঝতে পেরেই বুধবার অভিযুক্ত দম্পতি স্কুল থেকে বেরনোর পরই প্রতারিতরা তাদেরকে আটকে রেখে পুলিশকে খবর দেন। পরে পুলিশ তাদের গ্রেফতার করে গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলে। যদিও টাকা নেওয়ার কথা অস্বীকার করেছেন ধৃত দম্পতি। তবে এই ঘটনায় স্থানীয় বেশ কয়েকজন যুক্ত রয়েছে বলে তিনি জানিয়েছেন।

 

Share this News

RELATED NEWS