অতিবৃষ্টিতে ভেঙে পড়ল দেওয়াল, চাপা পড়ে মৃত ৯ শ্রমিক

  • By UJNews24 Web Desk | Last Updated 16-09-2022, 11:45:32:am

উত্তর প্রদেশের রাজধানী লখনউতে এক মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। বিগত ২৪ ঘণ্টায় লখনউতে অতিবৃষ্টির কারণে দেওয়াল ভেঙে পড়ে ৯ জন মারা গিয়েছে এবং এই ঘটনায় ২ জন আহত হয়েছে। স্থানীয় বাসিন্দাদের তরফে জানা গিয়েছে, আহতদের স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি। চিকিৎসকরা জানিয়েছেন, আহতরা এই মুহূর্তে স্থিতিশীল অবস্থায় রয়েছেন। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনায় মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন এবং আহতদের সরকারের তরফে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

 

সংবাদ সংস্থা পিটিআইকে যুগ্ম পুলিশ কমিশনার আইন-শৃঙ্খলা বলেন, “লখনউয়ের দিলখুশা এলাকার আর্মি এনক্লেভের বাইরে কুঁড়ে ঘরে বেশ কয়েকজন শ্রমিক থাকতেন। রাতে অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে আর্মি এনক্লেভের দেওয়ার ভেঙে শ্রমিকদের কুঁড়ে ঘরে পড়ে তাদের মৃত্যু হয়েছে। আমরা শুক্রবার ভোর ৩টের সময় আমরা ঘটনাস্থলে পৌঁছেছিলাম। ধ্বংসস্তূপ থেকে ৯ জনের নিথর দেহ উদ্ধার করা হয়েছে এবং একজনকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে।”

 

অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে সরকারের তরফে সব স্কুলগুলির ছুটির কথা ঘোষণা করা হয়েছে। উত্তর প্রদেশের লখনউয়ের বিভিন্ন এলাকায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। বিগত ২৪ ঘণ্টার মধ্যে এদিন গোটা মাসের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। লখনউতে শেষ ২৪ ঘণ্টায় ১৫৫.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গড়ে সেপ্টেম্বর মাসে ১৯৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়ছে। অতিবৃষ্টির কারণে লখনউয়ের বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছে বলেই জানা গিয়েছে।

 

Share this News

RELATED NEWS