ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের থেকে মোটা টাকা আদায়, শহরের মধ্যেই চলছিল এই প্রতারণা চক্র

  • By UJNews24 Web Desk | Last Updated 16-09-2022, 02:25:36:pm

 বাংলাদেশে (Bangladesh) বড়সড় প্রতারণা চক্রের পর্দাফাঁস করল র‌্যাব। অনলাইনে নামীদামি ব্র্যান্ডের গাড়ি (Branded Car) জলের দামে বিক্রির বিজ্ঞাপন দিয়ে আর্থিক প্রতারণা করার অভিযোগে মূল পান্ডা হারুনুর রউফ খান মজলিশ ও পার্থ বিশ্বাস নামের দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। দামি গাড়ির মূল্যে বিশাল ছাড়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দিত অভিযুক্তরা। বিজ্ঞাপন দেখে আগ্রহী ক্রেতারা তাদের সঙ্গে যোগাযোগ করলে ভুয়ো নথি দেখিয়ে অগ্রিম লক্ষ লক্ষ টাকা আদায় করে, এক সময় যোগাযোগ বন্ধ করে দিত অভিযুক্তরা। র‌্যাব জানিয়েছেন, এই প্রতারণা চক্রের মূলমাথা হারুনুর এবং পার্থ তাঁর সহযোগী হিসেবে কাজ করতেন।

বুধবার রাতে বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানের নিকেতন আবাসিক এলাকা থেকে এই দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। মুন অটোমোবাইলস নামের দোকানে অভিযান চালিয়েছিল র‌্যাব। সেখান থেকেই অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারির সময় ধৃতদের কাছ থেকে বিভিন্ন ব্যাঙ্কের চেকবুক, ভাউচার ও ভুয়ো সিল উদ্ধার করা হয়েছে।

বাহিনীর অন্যতম প্রধান কর্মকর্তা নোমান আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, জেরায় হারুনুর জানিয়েছেন, ২০১০ সাল থেকে সে গাড়ির ব্যবসা শুরু করেছিল। বিভিন্ন ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে তাঁর ব্যবসা ফুলে ফেঁপে ওঠে। অনলাইনে দামি গাড়ি কম দামে বিক্রির বিজ্ঞাপন দিয়ে দিয়ে ভুয়ো নথি দেখিয়ে ক্রেতাদের থেকে ২-৫ লক্ষ টাকা নিত ওই ব্যক্তি এবং গাড়ি ডেলিভারির সময় বাকি টাকা ক্রেতা দেবেন, এই চুক্তি করিয়ে নেওয়া হত। এমনকী বিভিন্ন গাড়ির শোরুমে গিয়েও ক্রেতাদের গাড়ি দেখানো হত। ডেলিভারির সময়ে ক্রেতা যখন গাড়ি পাওয়ার জন্য চাপ দিতেন, তখন তাদের নানা অজুহাতে হেনস্থা করা হত।

 

Share this News

RELATED NEWS