বিজেপির নবান্ন অভিযানে সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে দায়ের হওয়া মামলা খারিজ করল হাই কোর্ট

  • By UJNews24 Web Desk | Last Updated 23-09-2022, 02:04:43:pm

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচির বিরোধিতা এবং ক্ষয়ক্ষতি নিয়ে করা জনস্বার্থ মামলা খারিজ করল কলকাতা হাই কোর্ট। আইনজীবী রমাপ্রসাদ সরকার তাঁর হলফনামায় দাবি করেন, ওই কর্মসূচির ফলে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হয়েছেন। অনেক সরকারি সম্পত্তির ক্ষতি হয়েছে। এই অভিযোগের পাশাপাশি ক্ষতিপূরণের আর্জি জানান তিনি। শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ রায় ঘোষণা করে ওই আর্জি খারিজ করে দয়েছে।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের দিনই এই মামলা দায়ের হয়েছিল। জরুরি শুনানির আবেদন করে নবান্ন অভিযান বাতিলের আর্জি জানানো হয় হাই কোর্টে। আইনজীবী রমাপ্রসাদ আদালতের কাছে করা তাঁর হলফনামায় জানিয়েছেন, জাতীয় সড়ক আটকে জনজীবন বিপন্ন করে সভা, মিছিল, সমিতিতে নিষেধাজ্ঞা রয়েছে সুপ্রিম কোর্টের। তার পরেও কেন এই অভিযান করা হবে, এই প্রশ্ন তুলে আদালতের হস্তক্ষেপ চান তিনি।

অন্য দিকে, বিজেপি কর্মী-সমর্থকদের নবান্ন অভিযান ঘিরে ওই দিন সকাল থেকে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। দ্বিতীয় হুগলি সেতু-সহ হাওড়া এবং কলকাতার বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়।

 

Share this News

RELATED NEWS