মালবাজার সফরে মুখ্যমন্ত্রী, বিসর্জন বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে সাক্ষাৎ, যোগ দেবেন বিজয়া সম্মেলনীতেও

  • By UJNews24 Web Desk | Last Updated 17-10-2022, 11:13:58:am

সোমবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালবাজারে দশমীতে বিপর্যয়ের ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে খবর, আজ বিকেলে বিমানে হাসিমারা পৌঁছে হেলিকপ্টারে মালবাজারে পৌঁছে রাত্রিবাস করবেন মুখ্যমন্ত্রী। আগামিকাল আদর্শ বিদ্যালয়ে প্রশাসনিক সভা রয়েছে তাঁর। ওই সভামঞ্চেই বিপর্যস্ত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে কথা বলবেন তিনি। করতে পারেন প্রশাসনিক বৈঠকও।

এরপর আগামী ১৯ অক্টোবর শিলিগুড়ির কাওয়াখালিতে যাবেন মমতা। সেখানে বিজয়া সম্মিলনীতে অংশ নেওয়ার কথা তাঁর। উত্তরবঙ্গের সমস্ত জেলার ক্লাবগুলিকে সেখানে আমন্ত্রণ জানানো হচ্ছে। সূত্রের খবর, প্রায় ত্রিশ হাজার আমন্ত্রিত অতিথিদের নিয়ে এই বিজয়া সম্মেলনী হবে৷ বিভিন্ন জেলা থেকে বাসে করে আমন্ত্রিতদের আনার ব্যবস্থা করবে সংশ্লিষ্ট জেলা ও স্থানীয় প্রশাসন।

এছাড়াও উত্তরবঙ্গের সমস্ত জেলার মন্ত্রী ও শাসক দলের বিধায়কেরা সম্মেলনীতে যোগ দেবেন। এ দিকে, এই বিজয়া সম্মেলনীতে বিপুল খরচ নিয়ে কটাক্ষ করতে শুরু করেছে বিজেপি। তাদের অভিযোগ দেনার দায়ে থাকা রাজ্যে কোটি কোটি টাকা খরচ করে বিজয়া সম্মেলনীর নামে আসলে পঞ্চায়েতের আগে প্রস্তুতি সভা সারছেন মমতা। বিজেপি নেতা বলেন, ‘বিরোধী দলরা যখন যাচ্ছে তখন বলা হচ্ছে রাজনীতি করা হচ্ছে। তাহলে তিনি আসছেন কেন? মুখ্যমন্ত্রী মৃতদেহ নিয়ে রাজনীতি করতে আসছেন। এখানে বলার অবকাশ থাকে না।’ যদিও, জেলার তৃণমূল নেতার বক্তব্য, ‘ভারতীয় জনতা পার্টির নিম্নস্তর থেকে উচ্চস্তর পর্যন্ত যাঁরা দুর্নীতিতে জড়িত তাদের বিরুদ্ধে কী আর বলব।’ আগামী ২০ অক্টোবর কলকাতা ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

উল্লেখ্য, দশমীর দিন প্রতিমা নিরঞ্জনের সময়ে ঘটে যায় ভয়াবহ ঘটনা। ডুয়ার্সের মাল মহকুমায় বিসর্জনের সময়ে নদীতে হঠাৎই হাজির হড়পা বান। যার জেরে চোখের নিমেশে জলে ভেসে যান অনেকে। মৃত্যু হয় আট জনের। নিখোঁজ হয়ে যান বহু। সেই ঘটনার পর ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে দাঁড়ায় কেন্দ্র ও রাজ্য সরকার। এরপর আজ মুখ্যমন্ত্রী যাচ্ছেন দুর্ঘটনাগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করতে।

 

Share this News

RELATED NEWS