জ্বলবে জল দিলে, চাই না তেল, বিদ্যুৎ, ‘আশ্চর্য প্রদীপ’ কিনতে ভিড় জলপাইগুড়ির বাজারে

  • By UJNews24 Web Desk | Last Updated 17-10-2022, 03:31:36:pm

এ কি আলাদিনের ‘আশ্চর্য প্রদীপ’! না হলে জল দিলে জ্বলবে কেন? জলপাইগুড়ির বিভিন্ন এলাকার বাজার জুড়ে এমনই বিস্ময় খেলা করছে ক্রেতাদের চোখেমুখে। আর সেই প্রদীপ কিনতেই ভিড় করছেন ক্রেতারা। এ বারের দীপাবলিতে নতুন আকর্ষণ এই প্রদীপ।

হাতে আর মাত্র কয়েকটা দিন। সামনেই দীপাবলি উৎসব। আলোয় আলোয় সাজবে গ্রাম থেকে শহর। ঘর সাজানোর জন্য নানা ধরনের আলো কিনছেন অনেকেই। কিন্তু বাজার মাতিয়েছে ‘আশ্চর্য প্রদীপ’। ওই প্রদীপ জ্বালাতে তেল বা বিদ্যুতের প্রয়োজন নেই। চাই স্রেফ জল। আর সেই প্রদীপ কিনতেই ভিড় জলপাইগুড়ির বিভিন্ন বাজারে। জেলার অন্যান্য বাজারের মতোই ধূপগুড়ি বাজারের বৈদ্যুতিক সামগ্রীর দোকানে মিলছে এই ‘ম্যাজিক প্রদীপ’। প্রদীপের দামও নাগালের মধ্যে। প্রতিটি বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

ধূপগুড়ির বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবসায়ী প্রদীপ মজুমদার বলেন, ‘‘প্রতি বারই নতুন জিনিসের চাহিদা থাকে বাজারে। এ বছর দীপাবলি উপলক্ষে এই ম্যাজিক প্রদীপ আমরা নিয়ে এসেছি। বর্তমানে তেলের যা দাম, তাতে এই ম্যাজিক প্রদীপ ক্রেতাদের জন্য যথেষ্ট লাভজনক। তেল এবং বিদ্যুৎ ছাড়া শুধুমাত্র জলেই জ্বলবে এই প্রদীপ। এই জিনিসটা ক্রেতারাও খুব পছন্দ করছেন। তাই চাহিদাও রয়েছে যথেষ্ট।’’ এমনই প্রদীপ কিনে বাড়ি ফিরছিলেন ধূপগুড়ির বাসিন্দা অনির্বাণ দত্ত। তাঁর কথায়, ‘‘এমন জিনিস যে বাজারে এসে দেখব, তা ভাবিনি। জলে আলো জ্বলবে, এটা ভেবেই তো অবাক লাগছে!’’

 

Share this News

RELATED NEWS