কেদারনাথের কাছে তীর্থযাত্রী-সহ ভেঙে পড়ল হেলিকপ্টার, এক পাইলট-সহ ছ’জনের মৃত্যু

  • By UJNews24 Web Desk | Last Updated 18-10-2022, 02:57:08:pm

তীর্থযাত্রী-সহ কেদারনাথের পথে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। এই ঘটনায় ওই হেলিকপ্টারের এক পাইলট-সহ ৬ জন যাত্রীর মৃত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান পুলিশের। মঙ্গলবার সকালে উত্তরাখণ্ডের ফাটা থেকে পুণ্যার্থীদের নিয়ে উড়েছিল হেলিকপ্টারটি। তবে কেদারনাথে পর্যন্ত পৌঁছতে পারেনি। ওড়ার কিছু ক্ষণের মধ্যেই দুর্ঘটনাগ্রস্ত হয় কপ্টারটি।

মঙ্গলবার উত্তরাখণ্ডের গারু চটির কাছে এই দুর্ঘটনা ঘটে। পুণ্যার্থীদের নিয়ে দুর্গম খাদে গিয়ে পড়ে হেলিকপ্টারটি। খবর পেয়েই ঘটনাস্থলের উদ্দেশে রওনা হন উদ্ধারকারীরা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর দুপুর পর্যন্ত ছ’জনের দেহ উদ্ধার করা গিয়েছে। তবে সূত্রের খবর হেলিকপ্টারে মোট ৭ জন সওয়ারি ছিলেন। মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। কোন রাজ্য থেকে তাঁরা কেদারনাথের তীর্থযাত্রায় এসেছিলেন, সেই তথ্যও হাতে আসেনি পুলিশের।

আপাত ভাবে খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থলের ভিডিয়োয় দেখা যাচ্ছে দুর্ঘটনার পর ধোঁয়ায় ভরে গিয়েছে চারপাশ। দুপুর পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই এলাকায় এখনও উদ্ধার কাজ চলছে। কেন্দ্রের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই ঘটনায় তাঁর শোক জানিয়েছেন। তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা উত্তরাখণ্ড সরকারের সঙ্গে প্রতিমুহূর্তে যোগাযোগ রেখে চলছি। ঘটনাটির উপরেও নজর রাখছি।

 

Share this News

RELATED NEWS