‘টাটাকে সিপিএম তাড়িয়েছে, আমরা নই’, উত্তরবঙ্গ থেকে সুর চড়ালেন মমতা

  • By UJNews24 Web Desk | Last Updated 19-10-2022, 03:08:58:pm

সোমবার একাধিক কর্মসূচি নিয়ে উত্তরবঙ্গে পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুজোর বিসর্জনের সময়ে মাল নদীতে হড়পা বাণে মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি সরকারি সভা থেকে নিহতদের পরিবারকে অর্থসাহায্য তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী। বুধবার শিলিগুড়ির কাওখালি গ্রাউন্ডে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে উপস্থিত থেকে বেশ কিছু তাৎপর্যপূর্ণ বিষয়ে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়িতে ঠিক কোন কোন বিষয় মমতার বক্তব্যে উঠে এসেছে, তা এক নজরে দেখে নেওয়া যাক…

1. সকলে শুভ বিজয়া, নবি দিবস ও কালীপুজোর আগাম শুভেচ্ছা জানিয়ে নিজের বক্তব্য শুরু করেন মুখ্যমন্ত্রী। দুর্গাপুজোর ইউনেস্কো স্বীকৃতির প্রসঙ্গ তুলে ধরে মমতা বলেন, “উত্তরবঙ্গে খুব ভাল দুর্গাপুজো হয়েছে। উত্তরবঙ্গের ৮টি জেলার মধ্যে প্রত্যেকটি থেকে ৯৬টি করে পুজো কমিটিতে বিশ্ববাংলা শারদ সম্মান দেওয়া পাশাপাশি মোট ৬ হাজার ক্লাবকে ৬০ হাজার টাকা করে অর্থ সাহায্য করা হয়েছে। আমরা এখনও পুজোর মধ্যেই রয়েছি।”

2. স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বাংলা বক্তব্য রাখতে রাখতে হিন্দিতে মমতা বলেন, “দীপাবলি, কালীপুজো আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। ছট পুজোও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ছট পুজো, কালীপুজোর জন্য আমরা ২দিন করে ছুটি দিই। চা বাগানে আমার যেসব ভাইবোনরা কষ্ট করে কাজ করেন, তাদের আমি সম্মান জানাই।”

 

Share this News

RELATED NEWS