'...ফেরত চাইলে টাকা দাও!' চুরি করে চিঠি দিল 'শিক্ষিত' চোর

  • By UJNews24 Web Desk | Last Updated 04-11-2022, 02:54:29:pm

অদ্ভুত কাণ্ড জলপাইগুড়িতে (Jalpaiguri News) । গল্পে পড়া সেই রঘু ডাকাত যেন ফিরল বাস্তবে। তবে এ আর সেই চিঠি দিয়ে ডাকাতি নয়, চুরির পর গৃহকর্তার কাছে আসছে চোরের হুমকি চিঠি। চুরির পর চোরাই জিনিস ফিরে পেতে মোটা টাকা দাবি করে চিঠি পাঠাচ্ছে। একের পর এক এমন চুরির অভিযোগে ঘুম উড়েছিল পুলিশের। শেষ পর্যন্ত কিনারা রহস্যের। চোরের হাতিয়ারেই অভিযুক্ত ধরল পুলিশ।

চুরি করে চোরাই জিনিসপত্র ফিরিয়ে দেবার কথা জানিয়ে গৃহকর্তার কাছে আসছিল চিঠি। যাতে চুরির সামগ্রী ফিরে পেতে মোটা টাকা দাবি করে চোর। এমন ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য জলপাইগুড়ি শহরে (West Bengal News)। চোরের এমন কাণ্ডে হতবাক পুলিশ। চুরি যাওয়া নথি ও জিনিস পত্র ফিরিয়ে দিতে বাড়ির মালিককে তিন তিনটি হুমকি চিঠি পাঠানো হচ্ছিল ৷ চোরের লেখা চিঠিকে হাতিয়ার করে জলপাইগুড়ি (Jalpaiguri News) কোতয়ালী থানার সাদা পোশাকের পুলিশ সুদীপ দাস নামে এই চক্রের পান্ডাকে গ্রেফতার করেছে৷

জলপাইগুড়ি উত্তররায়কত পাড়ার বাসিন্দা কৃষ্ণকান্ত বর্মন তার পরিবার নিয়ে ময়নাগুড়িতে (Maynaguri) আত্মীয়ের বাড়িতে গিয়েছিল। গত বৃহস্পতিবার রাতে বাড়ি ফাঁকা পেয়ে কৃষ্ণকান্ত বর্মনের বাড়ির দরজা ভেঙে চুরি করে চোর। কৃষ্ণকান্ত বর্মন প্রতিবেশী ফোন করে তাঁকে খবর দেয়।

তড়িঘড়ি বাড়ি ফিরে জলপাইগুড়ির ওই বাসিন্দা দেখেন, বাড়ির দরজা ভাঙ্গা। লন্ডভন্ড গোটা বাড়ি। চুরিতে খোয়া গিয়েছে সোনার গহনা,টিভি,ও বাড়ির জমির কাগজ, আধার কার্ড (Aadhar Card), ভোটার কার্ডের (Voter Card) মতো বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ৷ নিয়ম মতোই পুলিশের কাছে দায়ের হয় অভিযোগ। এই পর্যন্ত সব ঠিক ছিল। এর পরেই ঘটে সেই অভিনব ঘটনা। ঘটনার দুই দিন বাদে বাড়ির মালিক কৃষ্ণকান্ত বর্মনকে পর পর তিনটি হুমকি চিঠি দেওয়া হয়। চুরির সামগ্রী ফিরে পেতে বিপুল পরিমাণে টাকা চায় চোর৷ চিঠিতে লেখা ছিল, তার বাড়ি-জমির কাগজ সহ বিভিন্ন নথি তাদের কাছে রয়েছে। সেই কাগজ ও গুরুত্বপূর্ণ নথি ফেরত পেতে হলে চিঠিতে লেখা জায়গায় ৫০হাজার টাকা রেখে আসতে হবে। পুলিশে কোন ভাবেই বিষয়টি জানানো যাবে না। এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়ায় এলাকায়। আতঙ্কিত হয়ে পড়েন কৃষ্ণকান্তের পরিবারের সদস্যরা। কিন্তু রহস্যের সূত্র মেলে অভিযুক্তেরই একটি পদক্ষেপে।

 

Share this News

RELATED NEWS