চিকেনের ভিতরে গুঁজে রাখা পিস্তল! পাচারের কৌশল ধরা পড়ে গেল বিমানবন্দরেই

  • By UJNews24 Web Desk | Last Updated 10-11-2022, 02:46:31:pm

কাঁচা মুরগির মাংসের মধ্যে আস্ত পিস্তল লুকিয়ে বিমানে উঠতে গিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু তাঁর কৌশল কাজে লাগল না। বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের হাতে ধরা পড়ে গেলেন তিনি।

ফ্লোরিডা বিমানবন্দরে চিকেনের মধ্যে থেকে ওই পিস্তল উদ্ধার করা হয়েছে। টুইটারে তার ছবিও পোস্ট করা হয়েছে। ছবিতে দেখা গিয়েছে কাগজের মোড়কে আস্ত চিকেন রাখা আছে। তার ভিতরে সুকৌশলে লুকিয়ে রাখা হয়েছে একটি পিস্তল। বিমানবন্দরের নিরাপত্তা সংস্থা ওই ছবি পোস্ট করে লিখেছে, ‘‘এ ভাবে পিস্তল পাচার করার চেষ্টা সময়ের অপচয় ছাড়া আর কিছুই নয়। তাই এ সব করবেন না।’’ একই সঙ্গে আগ্নেয়াস্ত্র পাচার সংক্রান্ত নির্দেশিকাও পোস্ট করেছে তারা।

পিস্তলটি নিয়ে যিনি ধরা পড়েছেন, সেই পাচারকারীর পরিচয় অবশ্য প্রকাশ করেননি কর্তৃপক্ষ। পিস্তলটিতে গুলি ভরা ছিল কি না, তা-ও জানা যায়নি। আমেরিকায় বিমানের মধ্যে পিস্তল নিয়ে যাওয়া নিষিদ্ধ নয়। তবে সে ক্ষেত্রে নির্দিষ্ট কিছু নিয়ম মানতে হয়। গুলি ভরা অবস্থায় পিস্তল বহন করা যায় না। গুলি বার করে পৃথক ভাবে পিস্তল নিয়ে যাওয়ার অনুমতি দেয় কর্তৃপক্ষ। এ ক্ষেত্রে সেই নিয়ম মানা হয়নি। গোপনে পিস্তল পাচারের চেষ্টা করা হচ্ছিল। যাত্রীর কৌশল টুইট করে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন কর্তৃপক্ষ।

নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে পিস্তলটি বিমানে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল। সে ক্ষেত্রে ওই যাত্রীর অন্য কোনও মতলব থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে কী পদক্ষেপ করা হবে, তা বিস্তারিত জানানো হয়নি।

 

Share this News

RELATED NEWS