'PFI সদস্যদের বিরুদ্ধে কেন সন্ত্রাস দমন আইন?' বাংলাদেশি সংবাদমাধ্যমে প্রশ্ন সেলিমের

  • By UJNews24 Web Desk | Last Updated 11-11-2022, 03:51:08:pm

পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI)-কে নিষিদ্ধ ঘোষণা করেছে কেন্দ্র। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিল একাধিক রাজনৈতিক দল। এবার PFI নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন সিপিআইএম-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammed Salim )। ওপার বাংলার সংবাদ মাধ্যম 'প্রথম আলো' -কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, "আমরা PFI-এর বিরুদ্ধে প্রথম থেকেই লড়েছি। এটি শুধুমাত্র মৌলবাদী নয়, উগ্রপন্থী সংগঠন। আমরা সমস্ত ধরনের মৌলবাদের বিরোধিতা করেছি এবং করে চলব।" PFI-এর সদস্যদের গ্রেফতারি প্রসঙ্গে করা প্রশ্নের প্রেক্ষিতে মহম্মদ সেলিমের সংযোজন, "এর পাশাপাশি আরও প্রশ্ন তুলছি কেন তাদের বিরুদ্ধে সাধারণ আইন প্রয়োগ না করে সন্ত্রাস দমন আইন ব্যবহার করা হল?”

উল্লেখ্য, কট্টরপন্থী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI) -কে নিষিদ্ধ ঘোষণা করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। PFI এবং তার সহযোগী সংগঠনগুলিকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এই সংগঠনগুলি হল রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশন (RIF), ক্যাম্পস ফ্রন্ট অফ ইন্ডিয়া (CFI), অল ইন্ডিয়া ইমাম কাউন্সিল (AIIC), ন্যাশনাল কনফেডরেশন অফ হিউম্যান রাইটস অর্গানাইজেশন (NCHRO), ন্যাশনাল ওম্যানস ফ্রন্ট (National Women’s Front), জুনিয়র ফ্রন্ট, এমপাওয়ার ইন্ডিয়া ফাউন্ডেশন। একইসঙ্গে রিহ্যাব ফাইন্ডেশন কেরালাকেও বেআইনি বলে ঘোষণা করেছে কেন্দ্র। পাশাপাশি দেশজুড়ে PFI-এর একাধিক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। দেশে ধর্মীয় অসন্তোষ এবং অশান্তি সৃষ্টির চেষ্টা, দেশে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর অভিযোগ উঠেছে PFI-এর সদস্যদের বিরুদ্ধে। এবার এই নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন মহম্মদ সেলিম।

এদিকে মহম্মদ সেলিমের মন্তব্যের পালটা এই প্রসঙ্গে BJP-র মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya News) বলেন, “আসলে তিনি (মহম্মদ সেলিম) আাম গাছটাকে আম গাছ বলছেন। কিন্তু, তার ফলটাকে আম হিসেবে মেনে নিতে পারছেন না। যে বিষবৃক্ষ PFI-এর মধ্য দিয়ে বপণ করা হয়েছিল স্বাভাবিকভাবেই তার ফল বিষাক্ত হয়েছে। সন্ত্রাস দমন আইন তো থাকবেই। এই বিচ্ছিন্নতাবাদীদের হাত থেকে দেশকে রক্ষা করতে মোদী সরকার বদ্ধপরিকর। আমার মনে হয় এই নিয়ে কোনও রাজনৈতিক বিতর্কের প্রয়োজন নেই। গোটা দেশজুড়ে দুনিয়াাজুড়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালানো হয়েছে। এই লড়াইকে দেশের মানুষ রাজনৈতিক দল মত নির্বিশেষে স্বাগত জানাবে।”
 

 

Share this News

RELATED NEWS