ফুটবল বিশ্বকাপে থাকছে ভারতও! লুকাকু, দ্য ব্রুইনের ভাগ্য এ দেশের এক জনের হাতে

  • By UJNews24 Web Desk | Last Updated 16-11-2022, 02:26:05:pm

রবিবার থেকে কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হলেও তার ধারেকাছে নেই ভারত। বিশ্বকাপ নিয়ে অনেক ভারতীয়ের উৎসাহ থাকলেও, ফুটবল দল বিশ্বকাপের যোগ্যতা অর্জন কোনও দিনই করতে পারেনি। এ বারের বিশ্বকাপে ভারত না থাকলেও ভারতের প্রতিনিধিত্ব থাকছে প্রথম সারির একটি দলে। ভারতের বিনয় মেনন যুক্ত হয়েছেন বেলজিয়াম দলের সঙ্গে। রোমেলু লুকাকু, কেভিন দ্য ব্রুইনের দলের ‘ওয়েলনেস কোচ’ তিনি। অর্থাৎ বেলজিয়াম শারীরিক এবং মানসিক ভাবে কতটা সুস্থ হয়ে মাঠে নামছে সেটা দেখার দায়িত্ব বিনয়ের উপরেই।

বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় প্রতি ম্যাচে নামার আগে যে কোনও ফুটবলারই শারীরিক এবং মানসিক ভাবে তরতাজা থাকতে চান। একটানা ম্যাচ খেলার ধকল থাকে। খারাপ খেললে তাঁর জন্য মানসিক সমস্যাও তৈরি হয়। কিন্তু সবুজ ঘাসে ফুটবলাররা পা রাখলে তাঁরা যেন সম্পূর্ণ সুস্থ থাকেন, সেটাই নিশ্চিত করবেন বিনয়। ফিটনেস কোচের সঙ্গে কথা বলবেন। মানসিক ভাবে খেলোয়াড়দের চাঙ্গা করবেন তিনি।

অনেক দিন ধরেই বিনয় যুক্ত ইপিএলের ক্লাব চেলসির সঙ্গে। ২০১১-১২ এবং ২০২০-২১ মরসুমে চেলসির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের নেপথ্যে অন্যতম সেরা কারিগর তিনি। ঘরোয়া লিগেও চেলসির ফুটবলারদের ভাল খেলার পিছনে কাজ করছে বিনয়ের মস্তিষ্ক। তবে গত কয়েক মাস ধরেই বেলজিয়ামের সঙ্গে কাজ করছেন বিনয়। বিশ্বকাপ শেষ হলেই ফিরবেন চেলসিতে।

 

Share this News

RELATED NEWS