কলেজ বন্ধ রেখে দুয়ারে সরকারের শিবির, পোস্টার-প্রতিবাদে সোচ্চার এসএফআই

  • By UJNews24 Web Desk | Last Updated 19-11-2022, 11:58:07:am

কলেজ বন্ধ রেখে দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির করার অভিযোগ উঠল হুগলির কোন্নগরে। কোন্নগর নবগ্রামে হীরালাল পাল কলেজ। অভিযোগ, সেই কলেজ বন্ধ রেখে দুয়ারে সরকার শিবির করা হচ্ছে। সূত্রের খবর, শুক্রবার কলেজ কর্তৃপক্ষ এ নিয়ে নোটিসও জারি করে। এরপরই শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে ও নবগ্রামের বিভিন্ন জায়গায় পোস্টার দেয় এসএফআই (SFI)। এ নিয়ে কোন্নগর কলেজ যাওয়ার রাস্তায় বিক্ষোভও দেখায় সিপিএমের ছাত্র সংগঠনের সদস্যরা। এসএফআই কলেজে যে পোস্টার লাগিয়েছে, সেখানে লেখা রয়েছে, ‘নবগ্রাম হীরালাল পাল কলেজে পঠনপাঠন বন্ধ করে দুয়ারে সরকার ক্যাম্প হচ্ছে কেন? রাজ্য সরকার জবাব দাও।’ যদিও কলেজের গভর্নিং বডির সভাপতি অপূর্ব মজুমদার বলেন, এই সময় কলেজে সেভাবে ক্লাস হচ্ছে না। তাই সাধারণ মানুষের সুবিধার জন্য দুয়ারে সরকার ক্যাম্প করা হচ্ছে।

হীরালাল পাল কলেজের গভর্নিং বডির সভাপতি তথা নবগ্রাম তৃণমূল সভাপতি অপূর্ব মজুমদার বলেন, “দুয়ারে সরকার সাধারণ মানুষের বিভিন্নরকম সুবিধার জন্য। এখন কলেজে যেহেতু তেমন কোনও ক্লাস হচ্ছে না, তাই এই দায়িত্ব নেওয়া হয়েছে। তাই কলেজ বন্ধ রাখা হয়েছে। এসএফআই ভোটের নিরিখে ৩ শতাংশে নেমে গিয়েছে। এখন উঠে পড়ে লেগেছে পঞ্চায়েত ভোটকে লক্ষ্য করে। সবথেকে বেশি সিপিএমের লোকই কিন্তু এই সুবিধা নিচ্ছে। স্বাস্থ্যসাথী থেকে শুরু করে লক্ষ্মীর ভাণ্ডার, সবই নিচ্ছে।”

একইসঙ্গে তিনি বলেন, দুয়ারে সরকারের একাধিক কাউন্টার হয়। তা চালাতে গেলে কলেজের নীচের ঘরগুলি ব্যবহার করতে হয়। একইসঙ্গে অপূর্ব মজুমদারের দাবি, ছাত্র ছাত্রীদের সমস্যা হলে নোটিস পেয়েই আন্দোলন করত তারা। তা হয়নি। যদিও হুগলি জেলা এসএফআইয়ের সভাপতি অর্ণব দাস বলেন, “দুয়ারে সরকারের ১ লক্ষ ক্যাম্প হলেও আমাদের কোনও আপত্তি নেই। কিন্তু পঠনপাঠন বন্ধ করে তা চলতে দেওয়া যায় না। দুয়ারে সরকারের জন্য অনেক মাঠ পড়ে আছে।” যদিও এ নিয়ে প্রিন্সিপালের কোনও বক্তব্য পাওয়া যায়নি। তা পেলেই যুক্ত করা হবে এই প্রতিবেদনে।

 

Share this News

RELATED NEWS