দুরন্ত ফর্মে সূর্য, নিউ জিল্যান্ডকে দুরমুশ করে জয় হাসিল টিম ইন্ডিয়ার

  • By UJNews24 Web Desk | Last Updated 21-11-2022, 03:05:57:pm

দলের একঝাঁক ক্রিকেটার বিশ্রামে। কোচ রাহুল দ্রাবিড়ও দলের সঙ্গে যাননি। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অনেকটাই দুর্বল দল নিয়ে নেমেছিল ভারত। অনেকেই ভেবেছিল, দুরন্ত ছন্দে থাকা কিউয়িদের কাছে হয়তো উড়ে যাবে ভারত। এ যেন উলোটপূরান। টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউ জিল্যান্ডকে ৬৫ রানে উড়িয়ে ১–০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। ভারতের জয়ের নায়ক সূর্যকুমার যাদব। দুরন্ত ব্যাটিং করে ৫১ বলে ১১১ রানে অপরাজিত থেকে দলের জয়ের ভিত তিনিই গড়ে দেন। রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলদের অভাব একেবারেই বুঝতে দিলেন না। সূর্যকুমারের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদেই প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৯১/‌৫ তোলে ভারত। জবাবে ১৮.‌৫ ওভারে ১২৬ রানে থেমে যায় নিউ জিল্যান্ডের ইনিংস। কাজে এল না টিম সাউদির হ্যাটট্রিক।

টস জিতে এদিন ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলরা বিশ্রাম নেওয়ায় নতুনভাবে ব্যাটিং অর্ডার সাজাতে হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। ওপেনিংয়ে ঈশান কিষানের সঙ্গে ঋষভ পন্থ। অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে তাঁকে ওপেনিংয়ে পাঠিয়ে পরীক্ষা করা হয়েছিল। ব্যর্থ হয়েছিলেন ঋষভ। ২০২৪ বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই তাঁকে ওপেনার হিসেবে তৈরি করার পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের। কিন্তু নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি ২০ ম্যাচে নিজেকে মেলে ধরতে পারলেন না ঋষভ।

ওপেনিং জুটি বদলালেও ভারত কিন্তু বদলায়নি। ওপেনিং জুটিতে এদিন ৫ ওভারে ৩৬ রানের বেশি ওঠেনি। ১৩ বলে মাত্র ৬ রান করে আউট হন ঋষভ। শুরু থেকে সতর্ক থাকলেও ঈশান কিশান বড় ইনিংস গড়তে পারেননি। ৩১ বলে ৩৬ রান করে তিনি ইশ সোধির বলে আউট হন। দলকে টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নিতে হয় সেই সূর্যকুমার যাদবকে। বিশ্বকাপের আগে থেকেই দারুণ ছন্দে রয়েছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও ছন্দ অব্যাহত। এদিন তাঁর ঝড়ের সামনে ধড়কুটোর মতো উড়ে যান অ্যাডাম মিলনে, লকি ফার্গুসনরা। ঋষভ পন্থ, শ্রেয়স আয়ারদের (‌৯ বলে ১৩)‌ ব্যর্থতা ঢেকে দেন সূর্যকুমার যাদব।

 

Share this News

RELATED NEWS