লোন পেতেই পকেট থেকে বেরিয়েছে দেড় কোটি! লেকটাউনের বুকেই বড় জাল

  • By UJNews24 Web Desk | Last Updated 21-11-2022, 03:40:31:pm

লোন পাইয়ে দেওয়ার নাম করে দেড় কোটি টাকার প্রতারণার অভিযোগ। দিল্লি এবং কলকাতা থেকে ২জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে লেকটাউন থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ২৩ জুলাই লেকটাউনের বাসিন্দা এক ব্যক্তি লেকটাউন থানায় অভিযোগ দায়ের করেন যে, এক ব্যক্তি তাঁকে নন ব্যাঙ্কিং সেক্টর থেকে ১৫ কোটি টাকার লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। সেই প্রতিশ্রুতি দিয়ে তাঁকে লোনের জন্য বেশ কিছু নিয়মকানন সম্পূর্ণ করতে বলেন।

প্রতারিত ব্যক্তির বয়ান অনুযায়ী, সেই মোতাবেক তিনি বিভিন্ন কাগজপত্রে সই করেন, নথিও জমা দেন। একাধিক খাতে ওই ব্যক্তির কাছ থেকে দেড় কোটি টাকা নেন ওই অভিযুক্তরা।

অভিযোগ, কিছুদিন পর থেকেই আর তাঁদের সঙ্গে ফোনে যোগাযোগ করতে পারছিলেন না তিনি। এরপর লেকটাউন থানায় অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লেকটাউন থানার পুলিশ। তদন্তে পুলিশ জানতে পারে একটি চক্র নন ব্যাঙ্কিং সেক্টরে লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটি টাকা প্রতারণা চক্র চালাচ্ছেন।

সেই সূত্র ধরে দিল্লিতে হানা দিয়ে এই চক্রের মূল পাণ্ডা গোবিন্দ ঝাঁ-কে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে চিনারপার্ক এলাকায় হানা দিয়ে আনন্দ কুমার সিং নামে এক জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের ট্রানজিট রিমান্ডে আনা হয়। তাদের বিধাননগর আদালতে পেশ করা হবে। সূত্রের খবর, ধৃতদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আরও কারা জড়িত আছে, সেই তদন্ত শুরু করেছে লেকটাউন থানার পুলিশ।

 

Share this News

RELATED NEWS