বিসলেরির জলে এখন Tata-র স্বাদ, 7000 কোটিতে চুক্তি ফাইনাল!

  • By UJNews24 Web Desk | Last Updated 24-11-2022, 03:06:38:pm

এবার শীঘ্রই Bisleri International -এর ব্যবসা অধিগ্রহণ করতে চলেছে টাটা কনজিউমার প্রোডাক্টস লিমিটেড (Tata Consumer Products LTD)। এটি টাটা গ্রুপের একটি কোম্পানি। এই চুক্তি 7000 কোটি টাকাতে ফাইনাল হবে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, বিসলেরির চেয়ারম্যান রমেশ চৌহান একথা জানিয়েছেন।

যদিও Tata Consumer Product এবং Bisleri-র তরফে এখনও কোনও অফিসিয়াল তথ্য দেওয়া হয়নি। বাজার বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই চুক্তি ফাইনাল হওয়ার পরেই প্যাকেজড ড্রিঙ্কিং জলের জগতে বড় নাম হিসেবে আবির্ভূত হতে চলেছে টাটারা। Tata গ্রুপের উপভোক্তা ব্যবসার দায়িত্বে রয়েছে টাটা কনজিউমার প্রোডাক্টস লিমিটেড (TCPL)। তবে এই প্রথম যে টাটা গ্রুপ জলের ব্যবসায় নামছে, তা কিন্তু মোটেই না। হিমালয়ান ব্র্যান্ডের আওতায় Tata Copper Plus Water ও TATA Gluco-র মতো প্য়াকেজড জলও বিক্রি করে টাটারা।

TechSci নামক একটি বাজার গবেষক সংস্থার রিসার্চ রিপোর্ট অনুসারে 2021 আর্থিক বছরে দেশে বোতলজাত জল অর্থাৎ প্যাকেজড জলের বাজার ছিল 2.43 বিলিয়ন ডলার। যা কিনা ভারতীয় মুদ্রায় পরিমাণ প্রায় 19,315 কোটি টাকা। একাধিক রিপোর্ট দাবি করেছে, বর্তমানের নতুন ভারত মনে করছে, বাজারের খোলা জলের চেয়ে প্যাকেজড জল বা বোতলবন্দি জল অনেক বেশি নিরাপদ, পরিষ্কার- পরিচ্ছন্ন ও স্বাস্থ্যের জন্য ভালো।

 

Share this News

RELATED NEWS