অনশন প্রত্যাহার করুক ডাক্তারি পড়ুয়ারা, মুখ্যমন্ত্রীর বার্তা নিয়ে মেডিক্যাল কলেজে চন্দ্রিমা

  • By UJNews24 Web Desk | Last Updated 12-12-2022, 03:23:37:pm

অনশনের পঞ্চমদিনে সোমবার অনশনকারীদের সঙ্গে কথা বলতে কলকাতা মেডিক্যাল কলেজে (Medical College Kolkata) স্বাস্থ্যপ্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এমন দিনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী মেডিক্যালে, যেদিন ৯৬ ঘণ্টা অনশনে বসে অসুস্থ হয়ে পড়েন এক ডাক্তারি পড়ুয়া। ঋতম মুখোপাধ্যায় নামে ওই পড়ুয়াকে সুপার স্পেশালিটি ব্লকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। অন্যদিকে এদিন ছাত্রদের দাবিকে সমর্থন জানিয়ে গণ কনভেনশনেরও ডাক দিয়েছে চিকিৎসক সমাজ। এদিন বেলা ১২টার পর মেডিক্যালে পৌঁছন চন্দ্রিমা ভট্টাচার্য। প্রায় ৪৫ মিনিট ধরে মেডিক্যাল-জটের সমাধানের খোঁজে অনশনকারীদের সঙ্গে বৈঠক করেন তিনি। অধ্যক্ষের সঙ্গেও বৈঠক হয় স্বাস্থ্য প্রতিমন্ত্রীর। বৈঠক শেষে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “মুখ্যমন্ত্রীর নির্দেশে এসেছি। ছাত্র সংসদ নির্বাচন হোক আমরাও চাই। পাঁচ অনশনকারীর সঙ্গে কথা বললাম। ওদের কাছে অনুরোধ করেছি অনশন প্রত্যাহারের।”

ছাত্র সংসদ নির্বাচনের দাবিকে কেন্দ্র করে চারদিন ধরে অনশনে বসেছেন মেডিক্যাল কলেজের পাঁচ পড়ুয়া। তাঁদের বক্তব্য, ২২ ডিসেম্বর নির্বাচনের কথা বলেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। অথচ আচমকাই জানিয়ে দেয়, এই নির্বাচন এখন করা সম্ভব নয়। আন্দোলনকারীদের দাবি, বাইরের রাজনৈতিক প্রভাবকে জিইয়ে রাখতে এই ভোট করানো হচ্ছে না। তবে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দাবি, করোনার কারণে এতদিন কলকাতা মেডিক্যালে ছাত্র সংসদের নির্বাচন করানো যায়নি।

এদিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “ছাত্র সংসদ নির্বাচন হবেই। তবে এখন অনেকগুলি পরীক্ষা চলছে। তাই এখন‌ই করা যাচ্ছে না। আলোচনা করে কবে ভোট হবে সেটা বলা হবে। তবে শরীর খারাপ করে আন্দোলনের কোনও অর্থ হয় না। ওরা ওদের অবস্থানে অনড়। কিন্তু ২২ ডিসেম্বর নির্বাচন সম্ভব নয়। তবে নির্বাচন হবেই। মুখ্যমন্ত্রী যখন হস্তক্ষেপ করেছেন তখন নিশ্চিত ভাবে হবে।” অন্যদিকে চিকিৎসকদের একাংশের গণ কনভেনশন প্রসঙ্গে চন্দ্রিমার মন্তব্য, “এ রাজ্যে প্রতিবাদ করার সুযোগ আছে। মুখ্যমন্ত্রী গণতন্ত্র মানেন বলে সকলেই প্রতিবাদ করেন। অন্য রাজ্যে এ সব হয় না।”

 

Share this News

RELATED NEWS