'মোদীকে খুন করতে তৈরি'! মন্তব্যের জেরে গ্রেফতার কংগ্রেস নেতা রাজা পাতেরিয়া

  • By UJNews24 Web Desk | Last Updated 13-12-2022, 02:07:22:pm

'মোদীকে খুন করতে প্রস্তুত' মন্তব্যের জন্য মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা রাজা পাতেরিয়াকে (Congress Leader Raja Pateria) গ্রেফতার করল পুলিশ। মধ্যপ্রদেশের দামো (Damoh) জেলার হাতা ( Hata)-র বাড়ি থেকে মঙ্গলবার সকালে প্রাক্তন মন্ত্রীকে গ্রেফতার করে পুলিশ। পাতেরিয়াকে তাঁর বাড়ি থেকে পুলিশের জিপে তোলার ভিডিও সামনে এসেছে। সোমাবার একটি সভায় প্রধানমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন এই কংগ্রেস নেতা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছড়িয়ে পড়তে পালটা সুর চড়ায় পদ্মশিবির। প্রাক্তন মন্ত্রী পাতেরিয়ার বিরুদ্ধে FIR দায়ের হয়। এর পরেই মঙ্গলবার সকালে তাঁকে গ্রেফতার করল মধ্যপ্রদেশের পান্না থানার পুলিশ।

কী বলেছিলেন পাতেরিয়া ?

"সংবিধান বাঁচাতে দরকারে মোদীকে খুন করতে তৈরি", সোমবার কংগ্রেস নেতা পাতেরিয়ার এই মন্তব্যের ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী বলেন, "মোদী নির্বাচন বন্ধ করে দেবেন, ধর্ম, বর্ণ, ভাষার ভিত্তিতে বিভাজন করবেন মোদী, দলিত, আদিবাসী, সংখ্যালঘুদের জীবন বিপন্ন। সংবিধান বাঁচাতে হলে মোদিকে হত্যা করতে প্রস্তুত থাকুন।" এর পরেই পাতেরিয়া বলেন, "মোদীকে হত্যা করতে আপনারা তৈরি থাকুন, তাঁকে নির্বাচনে পরাস্ত করার অর্থে হত্যা করার কথা বলছি।" পাতেরিয়ার এই ব্যক্তব্যে ভিডিও ছড়িয়ে পড়তে পালটা সুর চড়ায় পদ্মশিবির।

পদ্মশিবিরের পালটা
পাতেরিয়ার মন্তব্য হাতিয়ার করে কংগ্রেকে নিশানা করে BJP। মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র অভিযোগ করেন মহাত্মা গান্ধীর আদর্শ ভুলে কংগ্রেস ইটালির ফ্যাসিস্ট নেতা মুসোলিনির পথে চলছে। যদিও তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে বলে দাবি করেন পাতেরিয়া। তিনি বলেন, "আমি মহাত্মা গান্ধীর আদর্শে অনুপ্রাণিত । আমার বক্তব্য বিকৃতভাবে সামনে আনা হয়েছে। গান্ধীকে অনুসরণ করা ব্যক্তি কখনই কাউকে হত্যার কথা বলতে পারে না।" কংগ্রেস নেতার বিরুদ্ধে মন্তব্যের জন্য পুলিশে অভিযোগ দায়ের হয়।

 

Share this News

RELATED NEWS