ভোরের বাসে প্রায় ঘুমিয়েই ছিলেন যাত্রীরা, বাস সোজা গিয়ে পড়ল নয়ানজুলিতে… ভয়ঙ্কর ঘটনা

  • By UJNews24 Web Desk | Last Updated 14-12-2022, 11:40:24:am

ভোরের বাস। দূরের যাত্রী। যাত্রীদের অনেকেরই ঘুমে আচ্ছন্ন। চালকও গাড়ি ছোটাচ্ছিলেন সজোরে। হঠাৎই একটা সজোরে শব্দ। তারপর হুড়মুড়িয়ে পড়ে। যাত্রীরা তখন একে অপরের ঘাড়ে। কেউ বাসের সিটের নীচেই ঢুকে পড়েছে। নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজলিতে উল্টে গেল পর্যটক বোঝাই বাস। আহত প্রায় ৩০জন যাত্রী। ১০  জনের অবস্থা আশঙ্কাজনক। তাপসী হালদার নামে বছর ছত্রিশের এক মহিলার মৃত্যু হয়েছে।  বুধবার সকালে ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে হরিপালের ইলাহিপুর এলাকায় ডানকুনি আরামবাগ রাজ্য সড়কে। আহতরা হরিপাল হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে আহতদের দেখতে যান মন্ত্রী বেচারাম মান্না।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, টুরিস্ট বাসে গত সোমবার দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগরের রায়দিঘি থেকে পুরুলিয়ার অযোধ্যায় বেড়াতে গিয়েছিলেন ৬৭ জনের একটি দল।  ফেরার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় হরিপাল থানার পুলিশ। দুর্ঘটনায় গুরতর আহত হন প্রায় ত্রিশ জন পর্যটক। তাঁদের হরিপাল গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনায় ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারাই প্রাথমিকভাবে উদ্ধারকার্যে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। তবে পুলিশ যাওয়ার আগেই অন্য একটি টুরিস্ট বাসের সহযোগিতায় উল্টে যাওয়া বাস থেকে যাত্রীদের উদ্ধার করে।

নয়ানজুলি থেকে অত্যাধুনিক ক্রেনের সাহায্যে বাসটি টিকে উদ্ধার করা হয়েছে। যাত্রীদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত যাত্রীদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়ার পর এক জনকে মৃত বলে ঘোষণা করেছেন চিকিৎসকরা। এলাকায় উত্তেজনা রয়েছে। আহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। কীভাবে দুর্ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, চালক নিয়পন্ত্রণ হারিয়ে ফেলেছেন, সেটি যান্ত্রিক গোলোযোগেও হতে পারে। পুলিশ তদন্ত করছে।

 

Share this News

RELATED NEWS