টিকিট দেওয়ার নামে ২ লক্ষ নিচ্ছেন তৃণমূল বিধায়ক! বিস্ফোরক অভিযোগ আনলেন দলেরই নেতা

  • By UJNews24 Web Desk | Last Updated 20-12-2022, 02:41:01:pm

রাজ্যে শাসক বিরোধী তরজা যেভাবে প্রতিনিয়ত শিরোনামে জায়গা করে নিচ্ছে, তা থেকেই স্পষ্ট আনুষ্ঠানিক ঘোষণা না হলেও পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কিন্তু সেই ভোট আবহেও শাসকের মাথাব্যাথার কারণ হয়ে উঠছে গোষ্ঠীকোন্দল। মুর্শিদাবাদে এবার খোদ বিধায়কের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে আনলেন তৃণমূলের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ। তাঁর দাবি, বিধায়ক জীবনকৃষ্ণ সাহা ও তাঁর অনুগামীরা নাকি পঞ্চায়েতের টিকিট দেওয়ার নাম করে ২ লক্ষ টাকা করে চাইছেন।

বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে এমনই অভিযোগ আনলেন পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মাহে আলম। সোমবার বিধায়ককে ছাড়াই একটি বৈঠক হয় তৃণমূলের। আর সেই বৈঠকের পরই এমন অভিযোগ করেন মাহে আলম।

প্রাক্তন ব্লক সভাপতি গোলাম মোর্শেদ ও প্রাক্তন যুব তৃণমূল সভাপতি মাহে আলম কয়েকটি গ্রাম পঞ্চায়েতের প্রধানকে নিয়ে এদিন ডাকবাংলা এলাকায় অনুগামীদের নিয়ে ওই সভা করেন। সেখান থেকেই এই মন্তব্য করেন মাহে আলম। মাস কয়েক আগেই মাহে আলমকে যুব সভাপতি পদ থেকে ও গোলাম মোর্শেদকে ব্লক সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তারপর থেকেই বিধায়কের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক মন্তব্য করছেন তাঁরা।

এদিন মাহে আলম বলেন, ‘কয়েকজন ব্যক্তি দলটাকে ভুল পথে পরিচালিত করছেন। আমরা শীর্ষ নেতৃত্বে গাইডলাইন অনুযায়ী দল চলুক। তিনি দাবি করেনে, গ্রামে গ্রামে বলা হচ্ছে টিকিট পাওয়ার জন্য ২ লক্ষ করে জমা দাও।’ বিধায়ক এই সংস্কৃতি শুরু করেছেন বলে মন্তব্য করেছেন মাহে আলম। তাই বিধায়কের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন জেলারই তৃণমূল নেতাদের একাংশ।

এই প্রসঙ্গে বিধায়ক জীবনকৃষ্ণ সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এ নিয়ে কোনও মন্তব্য করব না। যা বলার দলকে বলব।’ তবে এভাবে খোদ বিধায়কের সম্পর্কের দলীয় নেতার অভিযোগ দলকে যে অস্বস্তিতে ফেলবে, তা স্পষ্ট। পঞ্চায়েতের আগে আরও এক দলীয় কোন্দল প্রকাশ্যে এল মুর্শিদাবাদে।

 

Share this News

RELATED NEWS