দিল্লির কনকনে শীতে হাফ হাতা টি-শার্ট! রাহুলের ঠান্ডা লাগে না?

  • By UJNews24 Web Desk | Last Updated 24-12-2022, 03:01:21:pm

কেন্দ্র বনাম কংগ্রেসের সংঘাতের মাঝেই হরিয়ানার ফরিদাবাদ দিয়ে শনিবার সকালে দিল্লিতে প্রবেশ করেছে কংগ্রেসের (Congress) ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)। আর কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত কংগ্রেসের এই জনসংযোগ যাত্রার নেতৃত্বে দিচ্ছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। রোদ, ঝড়, জল, বৃষ্টিতেও দমেননি তিনি। এই যাত্রা চলাকালীন কর্নাটকের এক জনসভায় বৃষ্টিস্নাত হয়ে তাঁর বক্তৃতার ছবিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই সভায় দাঁড়িয়েই তিনি বলেছিলেন, ‘কেউ এই যাত্রাকে আটকাতে পারবে না। বৃষ্টিও না…।’ এই ভাবে বিভিন্ন প্রতিকূলতাকে জয় করেই দেশের একাধিক রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চল ঘুরে রাজধানী দিল্লিতে এসে পৌঁছেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও তাঁর ‘সৈনিকরা’। তাঁর এই যাত্রা ঘিরে নতুন প্রশ্ন, রাহুল গান্ধীর ঠান্ডা লাগে না?

 

তিনি এমন সময় উত্তর ভারতে রয়েছেন যখন সেখানে কনকনে শীত। ভারতীয় মৌসম ভবন অনুযায়ী, গতকাল দিল্লিতে এই মরশুমের সবথেকে শীতলতম দিন ছিল। এই শীতেও কোনও জাম্পার, জ্যাকেট, সোয়েটার বা মাফলারের মতো কোনও গরম পোশাক গায়ে চড়াতে দেখা যায়নি রাহুল গান্ধীকে। তাঁকে সেই সাদা টি-শার্টেই দেখা গিয়েছে এদিন। যেরকম দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবালের মাফলার কোথায় গেল, এই প্রশ্ন ওঠে। সেরকমই নাগরিকদের মনে প্রশ্ন এই শীতেও কীভাবে টি-শার্ট পরে পদযাত্রায় বেরিয়েছেন রাহুল গান্ধী। তবে এই প্রশ্নের জবাব খোদ রাহুলের মুখ থেকে শোনা না গেলেও এই প্রশ্নের জবাব দিতে এগিয়ে এসেছেন কংগ্রেস নেতা কানহাইয়া কুমার। তিনি এই ৩,৫০০ কিলোমিটারের এই যাত্রায় রাহুল গান্ধীর অন্যতম সঙ্গী ছিলেন। আর তাই রাহুল গান্ধীর হয়ে তিনিই এই প্রশ্নের জবাব দিলেন।

এনডিটিভি কে দেওয়া এক সাক্ষাতকারে কানহাইয়া বলেন, ‘যখন কোনও ব্যক্তিকে এত বেশি আক্রমণ সহ্য করতে হয় তখন শরীর বর্ম হয়ে দাঁড়ায়।’ এদিকে আজই সকালে দিল্লিতে প্রবেশ করেছে ভারত জোড়ো যাত্রা। এদিন যাত্রায় অংশ নেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধী, সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী, জয়রাম রমেশ, পাওয়ান খেরা, ভূপিন্দর সিং হুডা, রণদীপ সিং সুরজেওয়ালাও। এই যাত্রায় অংশ নেওয়ার কথা কামাল হাসান এবং কয়েকজন স্বাধীনতা সংগ্রামীদের পরিবারেরও। এদিন হরিয়ানা ও দিল্লির সংযোগস্থলে বদরপুর সীমানায় স্লোগান ওঠে ‘ভারত জোড়ো’ ও ‘রাহুল গান্ধী জিন্দাবাদ’। সঙ্গে ভেসে ড্রামে সুর বাজে জাতীয়তাবাদী গানের। কংগ্রেসের হাজার হাজার কর্মী সমর্থকদের ভিড়ের মধ্যে ওড়া জাতীয় পতাকা।

 

Share this News

RELATED NEWS