'কাজ করছে না ওষুধ', পেলের কি আর ফেরার আশা নেই?

  • By UJNews24 Web Desk | Last Updated 26-12-2022, 02:23:34:pm

সময় যত এগোচ্ছে ততই অবস্থার অবনতি হচ্ছে ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলের। দীর্ঘদিন ধরেই ক্য়ানসারে ভুগছেন তিনি। এবার তাঁর কন্যা পেলের শারীরিক অবস্থার কথা জানিয়ে একটি পোস্ট করেন। যেখানে তিনি জানান, পেলে লড়াই চালিয়ে যাচ্ছেন, এবং তিনি পেলেকে নিয়ে আশাবাদী। পেলে ফিরে আসবেন বলেও তিনি জানান। যদিও সত্যিটা কিছুটা অন্য। ব্রাজিলের সংবাদমাধ্যমের পক্ষ থেকে জানা গেছে, পেলের অবস্থার অবনতি হচ্ছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। বিশ্বকাপের সময় পেলে হাসপাতালে ভর্তি হন। ব্রাজিলের সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন মেডিকেল সেন্টারে ভর্তি রয়েছেন তিনি। ক্যানসারে আক্রান্ত হওয়ার পর তাঁর সেখানেই চিকিৎসা চলছে।

২০২২ সালের বড় দিনটা পেলের কেটেছিল হাসপাতালে। এবারও সেটাই হতে চলেছে। বিশ্বকাপের সময় তিনি হাসপাতালে ভর্তি হন। তখন তাঁর কন্যা ক্যালি নাসিমোন্তো জানিয়েছিলেন সাধারণ চেকআপের জন্য তিনি ভর্তি হয়েছেন হাসপাতালে। পরে দেখা যায় অন্য ছবি। জানা যায়, পেলের শরীরে ক্যানসারের পরিমাণ বাড়ছে। তিনি চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছিলেন। তবে তাঁর কন্যা জানিয়ে দিয়েছিলেন পেলেকে নিয়ে এখনও আশা রয়েছে।

তবে ব্রাজিলের সংবাদমাধ্যমের পক্ষ থেকে জানানো হয়েছে, পেলে ক্যানসারের সঙ্গে লড়াইয়ে পিছিয়ে পড়ছেন। চিকিৎসকরাও পেলেকে নিয়ে আশা ছেড়ে দিচ্ছেন। চিকিৎসক সূত্রে জানা গিয়েছে, ক্যানসার পেলের শরীরে ছড়িয়ে পড়েছে এবং পরিস্থিতি এতটাই গুরুতর যে কোনও ওষুধে কাজ করছে না। তাঁকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে।

পেলের কন্যা পোস্টে লেখেন, ‘আমরা এক সঙ্গে আরও একটি লড়াই চালিয়ে যেতে চাই। আমরা আমাদের বিশ্বাসের সঙ্গে লড়াই করতে চাই।’ সঙ্গে তিনি একটি ছবি পোস্ট করেন। যেখানে দেখা যাচ্ছে পেলেকে ক্যালি জড়িয়ে ধরেছেন। তবে ফুটবল বিশ্বকাপটা পেলে পুরো দেখেছে হাসপাতালের বিছানায় শুয়ে। সেখান থেকে তিনি ব্রাজিল দলের উদ্দেশ্যে বার্তাও দিয়েছেন। ব্রাজিল বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর পেলে নেইমারকে বলেছে অবসর না নিতে। পাশে থাকবেন বলেও জানিয়েছেন। ব্রাজিলের দল প্রতিটা ম্যাচে পেলের সুস্থতা কামনা করে ব্যানার নিয়ে গিয়েছিল। সমর্থকরাও পিছিয়ে থাকেননি পেলের সুস্থতা চেয়ে।

 

Share this News

RELATED NEWS