তৃণমূলকে সঙ্গে নিয়েই পুরসভার দখল নিল অনীত থাপারা, সুপ্রিমে দুয়ারে যাওয়ার ভাবনা হামরো-র

  • By UJNews24 Web Desk | Last Updated 28-12-2022, 01:52:29:pm

হামরো পার্টিকে সরিয়ে দার্জিলিং পৌরসভার দখল নিল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার অনীত থাপার নেতৃত্বাধীন জোট। তৃণমূলকে সঙ্গে করেই আস্থা ভোটে জয় ছিনিয়ে নিলেন তাঁরা। সূত্রের খবর, বুধবারের আস্থা ভোটে অজয় এডওয়ার্ডের হামরো পার্টির কাউন্সিলররা অংশই নেননি। উপস্থিত ছিলেন না গোর্খা জনমুক্তি মোর্চার কাউন্সিলররাও। আস্থা ভোটে গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার ১৪ জন কাউন্সিলর আর তৃণমূলের ২ জন কাউন্সিলর অংশ নেন। উল্লেখ্য, দার্জিলিং পৌরসভা ৩২ আসন বিশিষ্ট। স্বাভাবিকভাবেই ১৬ সংখ্যাগরিষ্ঠ হওয়ায় জয়ী হয়ে যায় বিজিপিএম ও তৃণমূল জোট। যদিও এই আস্থা ভোটের ফল মানছে না হামরো পার্টি। সূত্রের খবর, এই বিষয়টি চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন তাঁরা। এদিকে, জানা যাচ্ছে, সামনের সপ্তাহেই কলকাতা এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন অনীত থাপা।

রাজনীতির বদলটা পাহাড়ের মানুষ দেখতে শুরু করেছিলেন ঠিক ৯ মাস আগে। অজয় এডওয়ার্ডের নতুন দলের আকস্মিক উত্থান হয় ঠিক সে সময়েই। তিন মাসের মধ্যে ৩২ টি আসনের মধ্যে ১৮টি পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দার্জিলিং পৌরসভার দখল নেয় হামরো পার্টি। সম্প্রতি জিটিএ নির্বাচনে অনীত থাপার দল জয়ী হওয়ার পর থেকেই পাহাড়ের সমীকরণ বদলাতে শুরু করে। হামরো পার্টির ৬ জন কাউন্সিলর ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার যোগ দেন।

এরপর থেকেই দার্জিলিং পৌরসভার পালাবদলের জল্পনা ওঠে। তৃণমূলের সমর্থনে অনীত থাপার দল হামরো পার্টিকে সরিয়ে দার্জিলিং পৌরসভার দখল  নেওয়ার প্রক্রিয়া শুরু করে। জল গড়ায় হাইকোর্টেও। সার্কিট বেঞ্চ জানিয়ে দেয় অনাস্থা আনার ক্ষেত্রে কোনও বাধা নেই। আপত্তি জানিয়েছিল হামরো পার্টি। কিন্তু আদালতে তা ধোপে টেকেনি। হামরো পার্টি হাইকোর্টে ধাক্কা খাওয়ার পরই পৌরসভায় পালাবদলের বিষয়টি আরও জোরদার হয়ে যায়। বুধবার তৃণমূলকে সঙ্গী করে অনীত থাপা পৌরসভার দখল নেয়। এক্ষেত্রে একটি বিষয় বলাইবাহুল্য, পাহাড়ে আবারও নতুন করে কার্যকরী ফ্যাক্টর হয়ে উঠল তৃণমূল।

 

Share this News

RELATED NEWS