লরির ভিতর থরে-থরে সাজানো লম্বা-লম্বা কিছু, ডালা খুলতেই কপালে হাত পুলিশের

  • By UJNews24 Web Desk | Last Updated 07-01-2023, 03:32:20:pm

 নিত্যদিনের মতো জাতীয় সড়কে চলছিল নাকা চেকিং।দাঁড় করিয়ে একের পর এক গাড়িতে পুলিশ চালাচ্ছিল তল্লাশি। সেই মতো একটি লরিকেও হাত দেখিয়ে দাঁড় করায় তাঁরা। তবে ডালা খুলতেই চক্ষু চড়কগাছ। এ কি! থরে-থরে সাজানো সব কাঠ। আর তা সে সেই কাঠ নয়। বার্মা টিক। তখন আর বুঝতে বাকি রইল না কারোর। পাচারের আগে প্রায় ৪০ লক্ষ টাকার বার্মা টিক উদ্ধার বৈকুণ্ঠপুর বনবিভাগের বেলাকবা রেঞ্জের কর্মীরা।পুলিশ সূত্রে খবর, এই নিয়ে গত ছ’মাসে প্রায় ২৪ কোটি টাকার বার্মা টিক উদ্ধার হয়েছে। ঘটনায় গ্রেফতার এক পাচারকারী। তবে ঘন ঘন এ হেন ঘটনা ঘটায় চিন্তার ভাঁজ পড়েছে বনকর্তাদের কপালে।

বনদফতর সুত্রে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে বেলাকোবা রেঞ্জের রেঞ্জ অফিসার সঞ্জয় দত্তর কাছে এক গোপন সূত্র মারফৎ খবর আসে। তিনি জানতে পারেন, ৩১ নং জাতীয় সড়ক দিয়ে বিপুল পরিমান কাঠ পাচার করা হচ্ছে।

খবর পেয়ে রেঞ্জ অফিসার সঞ্জয় দত্তর নেতৃত্বে বন কর্মীরা ৩১ নং জাতীয় সড়কের পানিকৌড়ি এলাকায় নাকা চেকিং শুরু করে। নাকা চেকিং চালানোর সময় একটি লড়ি দাঁড় করিয়ে তল্লাশি করতেই বেরিয়ে আসে প্রচুর পরিমানে বার্মা টিক। সঙ্গে-সঙ্গে লড়ি চালককে গ্রেফতার করা হয়। তাঁকে জেরা করে আধিকারিকেরা জানতে পারেন এই বিপুল পরিমান কাঠ গৌহাটি থেকে কলকাতা নিয়ে যাওয়া হচ্ছিল।

ধৃতের নাম রিতেশ কুমার জহোরী। বাড়ি ছত্রিশগড়ে। ধৃতকে আগামীকাল জলপাইগুড়ি আদালতে তোলা হবে। পুরো ঘটনাটার তদন্ত শুরু করেছে বনদফতর।

 

Share this News

RELATED NEWS