নেপাল বিমান দুর্ঘটনায় মৃত্যু জনপ্রিয় সংগীতশিল্পীর, শ্রদ্ধা জানিয়ে বাতিল উৎসব

  • By UJNews24 Web Desk | Last Updated 17-01-2023, 12:29:42:pm

নেপাল বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন লোকশিল্পী নীরা ছান্তিয়াল। ওই বিমানের ৬৮ জন যাত্রীর তালিকায় ছিল তাঁর নাম। একটি ইভেন্টে অংশ নিতে পোখারা যাচ্ছিলেন তিনি। সংক্রান্তির দরুন কাঠমাণ্ডুর একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন তিনি। ওই উৎসব শেষের পরেই পোখরায় যাচ্ছিলেন নীরা। সোশাল মিডিয়ায় পোস্ট করে তিনি বলেছিলেন, "পোখরায় খুব আনন্দ করব!" আসলে নেপালের ছান্তিয়াল ইয়ুথ অ্যাসোসিয়েশনের তরফে একটি ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সোমবার ওই প্রতিযোগিতা শুরুর আগে স্টেজে সংগীত পরিবেশন করার কথা ছিল নীরার। কিন্তু, গন্তব্যে পৌঁছনোর আগেই দুর্ভাগ্যজনক ওই ঘটনাটি ঘটে। ওই খবর পাওয়ার পর নীরাকে শ্রদ্ধা জানিয়ে ওই অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

গত ১৫ জানুয়ারি কাঠমাণ্ডু থেকে পোখরায় যাচ্ছিল ইয়েতি এয়ারলাইনসের একটি বিমান। পোখরা বিমানবন্দরে ল্যান্ড করার আগেই আগুন ধরে যায় প্লেনে। যার জেরে পুরনো রানওয়ের পাশের একটি গর্তে ভেঙে পড়ে ওই বিমান। ৭২ আসনের ওই বিমানে ৬৮ জন যাত্রী ছিলেন। এছাড়াও চার জন ক্রু মেম্বার ছিলেন ওই প্লেনে। দুর্ঘটনায় সকলের মৃত্যু হয়েছে বলে ঘোষণা করেছে নেপাল সরকার। যদিও এখনও অনেকের দেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে নীরার পরিবারের তরফেও তাঁর মৃত্যু নিশ্চিত করা হয়েছে। শিল্পীর বোন হীরা ছান্তিয়াল শেরচান দেহ শনাক্ত করেছেন ইতিমধ্যেই। শোকের ছায়া নেমে এসেছে তাঁর পরিবারের উপর। সংগীত শিল্পীর অনুরাগীরাও শোকস্তব্ধ। নেপালের বাগলাংয়ের বাসিন্দা নীরা। তবে অনুষ্ঠানের জন্য কাঠমান্ডুতে গিয়েছিলেন তিনি। অন্তত তাঁর সোশাল মিডিয়া প্রোফাইল সেই ইঙ্গিত দিচ্ছে। ফেসবুকে কাঠমান্ডুর ইভেন্টের একাধিক ছবি পোস্ট করেছিলেন শিল্পী।

 

Share this News

RELATED NEWS