নেতাজির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন মোদীর, নামকরণ ২১ টি দ্বীপের

  • By UJNews24 Web Desk | Last Updated 23-01-2023, 12:47:45:pm

দেশজুড়ে দিনভর পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhash Chandra Bose) ১২৬ তম জন্মবার্ষিকী। এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) বীর সুভাষের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেছেন, ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে তাঁর তীব্র প্রতিরোধের জন্য তাঁকে স্মরণ করা হবে।

 

এদিন প্রধানমন্ত্রী টুইটে জানিয়েছেন,”আজ পরাক্রম দিবস উপলক্ষে নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি এবং ভারতের ইতিহাসে তাঁর অনবদ্য় অবদান স্মরণ করছি।” তিনি আরও লিখেছেন, “তিনি ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে তাঁর প্রতিরোধের জন্য তাঁকে মনে রাখা হবে।” তিনি বলেছেন, “তাঁর চিন্তাভাবনা দ্বারা গভীরভাবে অনুপ্রাণিত। আমরা ভারতের জন্য তাঁর দৃষ্টিভঙ্গি উপলব্ধি করার জন্য কাজ করছি।” প্রসঙ্গত, ২০২১ সালে মোদী সরকার আজ়াদ হিন্দ ফৌজের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকী উপলক্ষে এই দিনটির নামকরণ করেছিল ‘পরাক্রম দিবস’। তারপর থেকে এই দিনটি পরাক্রম দিবস হিসেবে দেশজুড়ে পালিত হচ্ছে।

 

এ দিন পরাক্রম দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতাজি সুভাষ চন্দ্র বসু দ্বীপে নির্মিত নেতাজিকে উৎসর্গ করা জাতীয় স্মৃতিসৌধের মডেল উন্মোচন করেছেন। শুধু তাই নয় আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের ২১ টি বৃহত্তম দ্বীপের নামকরণ করেন। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

 

Share this News

RELATED NEWS