হাসিনকে ১ লক্ষ ৩০ হাজার টাকার খোরপোশ দিতে হবে, শামিকে নির্দেশ দিল আদালত

  • By UJNews24 Web Desk | Last Updated 24-01-2023, 11:41:03:am

জয়ী হাসিন জাহান (Hasin Jahan) । প্রাক্তন স্ত্রী হাসিনকে মাসে ১ লক্ষ ৩০ হাজার টাকা অন্তর্বর্তী খোরপোশ হিসেবে দিতে হবে মহম্মদ শামিকে (Mohammed Shami)। সোমবার এমনই নির্দেশ দিল আলিপুর আদালত (Alipore Court)।  
 
টিম ইন্ডিয়ার (Team India) জোরে বোলার শামির কাছ থেকে খোরপোশ বাবদ ৭ লক্ষ টাকা দাবি করেছিলেন হাসিন। সেটা ছিল ২০১৮ সাল। তবে সেই সময় তিনি শামির কাছ থেকে আরও ৩ লক্ষ টাকা দাবি করেছিলেন। মেয়ে আইরা-র পড়াশোনার জন্য। কিন্তু সেই সময় আদালতে সেই আবেদন খারিজ হয়ে যায়। জানিয়ে দেওয়া হয়, হাসিন নিজে মডেলিং করে আয় করেন। তাই শামিকে কোনও খোরপোশ দিতে হবে না। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে লড়াই চালিয়ে যান হাসিন। আর সোমবার আলিপুর আদালত নির্দেশ দিল, হাসিনকে অন্তর্বর্তী খোরপোশ বাবদ মাসিক ৫০ হাজার এবং তাঁর মেয়ের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে। অর্থাৎ শামির কাছ থেকে প্রতি মাসে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা পাবেন হাসিন। 

গার্হস্থ্য হিংসার অভিযোগে (Domestic Violence) ২০১৮ সালে ভারতীয় দলের জোরে বোলার শামির বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা রুজু করেছিলেন তাঁর স্ত্রী হাসিন। যদিও সেই সময় হাসিনের অভিযোগ অস্বীকার করেছিলেন শামি। চলতি মাসের ১৮ তারিখে এই মামলার শুনানি শেষ হয়। সোমবার মামলার রায়দানের সময় বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে স্ত্রীকে ৫০ হাজার টাকার আর্থিক সাহায্য দিতে হবে শামিকে। 

 

Share this News

RELATED NEWS