গটগটিয়ে অফিসে ঢুকেছিলেন ইডি আধিকারিকরা, কোটি টাকার সোনা ও নগদ নিয়ে বেরিয়ে যেতেই সামনে এল অন্য কাহিনি

  • By UJNews24 Web Desk | Last Updated 25-01-2023, 10:58:14:am

হঠাৎ অফিসে ইডির হানা। চার আধিকারিক ঢুকেই শুরু করলেন তল্লাশি অভিযান। আলমারি ঘেঁটে, ফাইল উল্টেপাল্টে কিছুক্ষণ দেখার পরই হদিস পেলেন লকারের। সেই লকার খুলতেই বেরিয়ে এল লক্ষ লক্ষ টাকার বান্ডিল। সঙ্গে মজুত ছিল কয়েক কেজি সোনাও। একটিও শব্দ খরচ না করে, যাবতীয় জিনিসপত্র বাজেয়াপ্ত করে বেরিয়ে গেলেন তারা। গোটা ঘটনায় হকচকিয়ে যান ব্যবসায়ী। পরে খোঁজখবর নিতেই জানতে পারলেন যে আদৌই কোনও ইডি অভিযানই হয়নি। তাঁকে বোকা বানিয়ে কয়েক কোটি টাকার সোনা ও নগদ অর্থ হাতিয়ে নিয়ে পালিয়ে যায় চার অভিযুক্ত। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের রাজধানী তথা বাণিজ্যের প্রাণকেন্দ্র মুম্বইয়ে।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার মুম্বইয়ের জাভেরি বাজার এলাকার এক ব্যবসায়ীর কাছ থেকে ফোন আসে। ফোনে ব্যবসায়ী জানান, তাঁর অফিসে ইডি হানা চালিয়ে প্রচুর সম্পত্তি বাজেয়াপ্ত করে নিয়ে গিয়েছে। তবে তাঁর সন্দেহ, ওই আধিকারিকরা আদৌই ইডির অফিসার কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। এরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। প্রাথমিক তদন্ত ও জিজ্ঞাসাবাদের পর জানা যায়, চারজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি ভুয়ো পরিচয়ে ব্যবসায়ীর অফিসে ঢুকে লুঠপাঠ করেন। ওই চারজন নিজেদের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিক বলে দাবি করেন।

ওই ব্যবসায়ীর অফিস থেকে তাঁরা নগদ ২৫ লক্ষ টাকা লুঠ করেন। অফিস থেকে ৩ কেজি সোনাও বাজেয়াপ্ত করে তাঁরা, যার বাজার মূল্য ১.৭০ কোটি টাকা। টাকা ও সোনা নিয়ে ওই চারজন চম্পট দেন। তল্লাশি অভিযান ও টাকা-গয়না বাজেয়াপ্ত করার জন্য যথাযথ নথিও দেখাননি তাঁরা, এমনটাই জানা গিয়েছে।

 

পুলিশের তরফে জানানো হয়েছে, ওই চারজন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৯৪, ৫০৬(২), ও ১২০ বি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। ব্যবসায়ীর অফিসের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।

 

Share this News

RELATED NEWS