মাঝরাতে অন্ধকারে ভয়াবহ বিস্ফোরণ, অস্ত্র কারখানায় হামলার ছক?

  • By UJNews24 Web Desk | Last Updated 29-01-2023, 07:05:58:pm

 ইরান ভীষণভাবে খবরের মধ্যে। এমনিতেই মাশা আমিনি-কাণ্ডে উত্তাল রয়েছে ইরান। এর মধ্যে সদ্য সেখানে ঘটেছে ভয়াবহ এক ভূমিকম্প। আর তার ঠিক পরেই সেখানে ড্রোন হামলার ঘটনা ঘটল। মধ্য রাতে ইরানের প্রতিরক্ষা বাহিনীর ফ্যাক্টরিতে ড্রোন হামলা। জানা গিয়েছে, শনিবার গভীর রাতে ইরানের ইসফাহান শহরে ড্রোন হামলা চলে। নিশানা ছিল প্রতিরক্ষা বাহিনীর অস্ত্র কারখানা।

ইরান ও ইজরায়েলের মধ্যে দীর্ঘদিন ঠান্ডা লড়াই চলছে। ইরানের সেনাবাহিনী ও পরমাণু কেন্দ্রগুলির উপরে হামলা চালানো হয়েছে। গত বছর তেহরানে হামলা চলে। ২০২১ সালে ইরানের নাতানাজ পরমাণু কেন্দ্রে হামলার জন্য ইজরায়েলকেই দোষারোপ করা হয়েছিল। যদিও ইজরায়েলের তরফে কোনও হামলারই দায় স্বীকার করা হয়নি।

জানা গিয়েছে, ড্রোন হামলার লক্ষ্য ইরানের প্রতিরক্ষা বাহিনীর অস্ত্র কারখানা হলেও বিস্ফোরণের জেরে কারখানার ছাদে সামান্য ক্ষতি হয়েছে, ভিতরে তেমন বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি। ইরানের বায়ুসেনা গুলি করে ওই তিনটি ড্রোন নামিয়েছে বলে জানা গিয়েছে। কে বা কারা এই হামলা চালিয়েছিল, সে বিষয়ে এখনও কোনও তথ্য জানা যায়নি। এদিকে, ইরানের একটি তেল পরিশোধনাগারে হঠাৎ করে আগুন লেগে যায়। কীভাবে আগুন লাগল, সে সম্পর্কেও জানা যায়নি।

 

Share this News

RELATED NEWS