ফের বাড়ল দুধের দাম! নতুন প্যাকেট কিনতে কত খরচ? জেনে নিন

  • By UJNews24 Web Desk | Last Updated 03-02-2023, 03:14:07:pm

ফের সাধারণ মানুষের পকেটে ধাক্কা। দাম বাড়ল দুধের। এক ধাক্কায় এবার লিটার প্রতি দুধের দাম সর্বোচ্চ 3 টাকা বাড়িয়ে দিল আমুল। Gujarat Cooperative Milk Marketing Federation Ltd -এর তরফে জানানো হয়েছে প্রতি লিটার দুধের দাম 3 টাকা করে বৃদ্ধি করা হল। রিপোর্ট মোতাবেক, আমুল তাজা, আমুল কাউ মিল্ক, আমুল গোল্ড, আমুল এ2 বাফেলো মিল্ক সব ধরনের দুধের দামই বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। 3 ফেব্রুয়ারি থেকে নয়া দাম লাগু হয়ে গিয়েছে বলে জানানোও হয়েছে।

নতুন দামের ভিত্তিতে আমুল গোল্ডের দাম বেড়ে হয়েছে প্রতি লিটারে 66 টাকা। আমুল তাজার 1 লিটারের প্যাকেটের দাম বেড়ে হয়েছে 54 টাকা, আমুল কাউ মিল্কের নতুন এক লিটারের প্যাকেটের দাম বেড়ে হয়েছে 56 টাকা। অন্যদিকে, আমুল এ2 বাফেলো মিল্কের প্রতি লিটার প্যাকেটের দাম বেড়ে হয়েছে 70 টাকা।

এই নিয়ে চলতি বছরে প্রথমবার দুধের দাম বৃদ্ধি করল গুজরাট ভিত্তিক ডেয়ারি সংস্থাটি। এর আগে গত বছর মোট 3 বার দুধের দাম বৃদ্ধি করেছিল আমুল। মার্চ, অগাস্ট ও অক্টোবরে বেড়েছিল দুধের দাম। কোম্পানির তরফে দাবি, দুধ উৎপাদনের খরচ বাড়তেই তারা দাম বৃদ্ধির রাস্তায় হেঁটেছে।

এর আগে গত বছরের শেষে দুধের দাম বৃদ্ধি করেছিল মাদার ডেয়ারি। দিল্লি-এনসিআরে প্রতি লিটারে দুধের দাম বাড়ানো হয়েছিল লিটার প্রতি 2 টাকা। মাদার ডেয়ারিরও এক্ষেত্রে বক্তব্য ছিল, দুধ উৎপাদন খরচ বৃদ্ধি পাওয়াতেই তারা দাম বৃদ্ধির রাস্তায় হেঁটেছে। দিল্লি-NCR-এ মাদার ডেয়ারি সবচেয়ে জনপ্রিয় দুধ কোম্পানি। সংস্থাটি দিল্লিতে প্রতিদিন 30 লাখ লিটারের বেশি দুধ সরবরাহ করে। 2022 সালে সংস্থাটি মোট 5 বার দাম বৃদ্ধির রাস্তায় হেঁটেছে।

 

Share this News

RELATED NEWS